সরকারের অস্তিত্ব বিলীন হয়ে যাবে

আগামী নির্বাচনে জনগণ স্বাধীনভাবে ভোট দিতে না পারলে সরকারের অস্তিত্ব বিলীন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রুপরেখা অনুযায়ী আগামী নির্বাচন হতে হবে। এর ব্যত্যয় ঘটলে দেশে যে গণজোয়ার সৃষ্টি হবে সরকার সেটি মোকাবেলা করতে পারবে না। ৫ জানুয়ারি মার্কা নির্বাচন বাংলার মাটিতে আর হবে না,হতে দেয়া হবে না। সরকার জনগণের ভোট দেয়ার অধিকার কেড়ে নিতে চাইলে তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের হলরুমে সুশীল ফোরাম আয়োজিত ‘রক্তাক্ত ২৮ শে অক্টোবর ও বাংলাদেশের বর্তমান অবস্থান’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে খন্দকার মাহবুব বলেন, আপনাদের অত্যাচারে জনগণের ধৈর্য শেষ প্রান্তে চলে এসেছে। দয়া করে আর আগুন নিয়ে খেলবেন না। সংবিধান পরিবর্তন করে সুষ্ঠু‍ু নির্বাচনের ব্যবস্থা করুন। কারণ আইন মানুষের কল্যাণের জন্য। তিনি বলেন,’ ২০০৬ সালের ২৮ শে অক্টোবর বাংলাদেশের ইতিহাসে কালো অধ্যায়। যার ফলে ১/১১ এর অবৈধ সরকার বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় এসেছিল।

আয়োজক সংগঠনের সভাপতি মো. জাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম, জাগপার যুগ্ম-মহাসচিব আসাদুজ্জামান আসাদ, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।