মাদারীপুরে মল্লিক গ্রুপের হামলায় আহত ১০,আটক ৪

মাদারীপুরের ডাসারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মল্লিক গ্রুপের হামলায় আহত ১০জনকে রামদা ও ট্যাডা দিয়ে কুপিয়ে আহত করার ঘটনা ঘটেছে। এ সময় বসতবাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত ১০জন আহত হয়েছেন এবং ৪ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) সকালে বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকা সুত্রে জানাযায়, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে ঐ এলাকার মল্লিক ও খান গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। স্থানীয় একটি শালিশ মিমাংসাকে কেন্দ্র করে কয়েক দিন ধরে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে মল্লিকরা আশপাশের কয়েক গ্রামের দাংগাবাজ দল ভাড়া করে এনে মল্লিকরা সকালে খান ও শেখ বাড়িতে বোমা বিস্ফোরন ঘটায়।

এ সময় ইটপাটকেল নিক্ষেপ করে এবং দেশি অস্ত্র রামদা, ট্যাডা নিয়ে বাড়িতে হামলা করে। কয়েকজনকে রামদা ও ট্যাডা দিয়ে কুপিয়ে ভয়াবহ আহত করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যাওয়ার সময় ভাড়াটে ও মল্লিক বাহিনি পালিয়ে যায়। পরে পুলিশ দুই ভাগে বিভক্ত হয়ে তল্লাশি চালিয়ে দেশিয় ৩টি ঢাল উদ্ধার করে। এলাকার পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে আছে। এবং ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং ট্যাডা বিদ্ধ ও আহত অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে পুলিশের হাতে খান দ্রুপের ৪ সদস্য আটক হন। আটকৃতদের নাম ঠিকানা এখনো জানা যায়নি। ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসানুজ্জামান জানান, এ ঘটনায় আমরা ৪জনকে আটক করেছি, মামলা এখনো হয়নি। ঘটনাস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।