লালমনিরহাটের কালীগঞ্জে মাদকসেবীর কারাদণ্ড

লালমনিরহাটের কালীগঞ্জে মাদক সেবনের দায়ে আশরাফুল ইসলাম (৩২) এক মাদকসেবীকে সাজা ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার জহির ইমামের নেতৃত্বে কালীগঞ্জ থানা পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর লালমনিরহাট ও কালীগঞ্জ ফায়ার সার্ভিস যৌথভাবে এক মাদক বিরোধী অভিযানে তাকে আটক করে ওই শাস্তি দেয় ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতে সাজা ও জরিমানা প্রাপ্ত আশরাফুল ইসলাম উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের মোঃ নূরুল আমিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমামের নেতৃত্বে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের ঢাকাইয়াটারী এলাকার মোঃ আশরাফুল ইসলামের নিজ বসতবাড়িতে অভিযান চালিয়ে তাকে (ফেন্সিডিল) সেবনকালে হাতেনাতে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুই বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তার নগদ ১ হাজার ৫শত টাকা জরিমানা ও ১বছর ১১ মাস সাজা দেয়া হয়।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চন্দ্রপুর এলাকায় যৌথ বাহিনী সহকারে নিয়মিত অভিযানের অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা কালে ২ বোতল ফেন্সিডিলসহ একজন মাদকসেবিকে গ্রেপ্তার করা হয়। কালীগঞ্জ উপজেলা প্রশাসন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। যে কোন মাদকের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।