শিরোনাম:

মেডিকেল ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

মেডিক্যাল কলেজে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তিপরীক্ষা স্থগিত ও করোনা পরিস্থিতির উন্নতি হলে অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একই সময়ে পরীক্ষা নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

এক পরীক্ষার্থী এ রিট দায়ের করেছেন বলে সোমবার (২২ মার্চ) জানিয়েছেন আইনজীবী মুনতাসীর মাহমুদ রহমান।

আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত রয়েছে। গত ৭ ফেব্রুয়ারি স্বাস্থ্যশিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

পরে মুনতাসীর মাহমুদ রহমান বলেন, গত ৭ ফেব্রুয়ারি পরীক্ষার তারিখ নির্ধারণ করে সার্কুলার হয়। তখন কিন্তু করোনার প্রকোপ এরকম ছিল না। এখন প্রতিনিয়ত বাড়ছে। এছাড়া এখনো কেনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিপরীক্ষা হয়নি। তাই মেডিক্যাল ভর্তি পরীক্ষা স্থগিত এবং করোনার প্রকোপ কমলে পাবলিক বিশ্ববিদ্যলয়ের সঙ্গে একই সময়ে নেওয়ার কথা রিটে বলা হয়েছে।

তিনি বলেন, বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন পরীক্ষার্থী ঝালকাঠির নলছিঠির বাসিন্দা তাইমুর খান বাপ্পী।

আবেদনে শিক্ষা সচিব, স্বাস্থ্য সচিব, মেডিক্যাল এডুকেশন অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক এবং বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের সভাপতিকে বিবাদী করা হয়েছে।



মন্তব্য চালু নেই