সড়ক দুর্ঘটনা রোধকল্পে বিআরটিএ’র উদ্যোগে সাতক্ষীরায় রোড শো

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সাতক্ষীরা সার্কেলের উদ্যোগে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বিশেষ সচেতনতামূলক বাড়ানোর জন্য সড়কে চলাচলরত গাড়ির মালিক, চালক, যাত্রী ও পথচারীদের মধ্যে সড়ক নিরাপত্তামূলক সচেতনতা সৃষ্টির লক্ষে রোড শো অনুষ্ঠিত হয়েছে।

‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ এই প্রতিপাদ্য সামনে রেখে শনিবার ১১ ফেব্রুয়ারি সকাল ১১ টায় সাতক্ষীরা শহরের অদূরে মিলবাজারে পুলিশের ট্রাফিক বিভাগ ও বিআরটিএ সাতক্ষীরার যৌথ আয়োজনে সাতক্ষীরার বিভিন্ন বাস কাউন্টার ও স্টান্ড এলাকায় ঘরেফেরা/ঘরমুখো মানুষদের সচেতনতা বৃদ্ধি করতে এ রোড শো আয়োজন করা হয়।

এসময় বিআরটিএ খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক প্রকৌশলী মাসুদ আলমের দিক নির্দেশনায় অনুষ্ঠিত রোড শোতে যাত্রী, পথচারী ও চালকদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

সকলের উদ্দেশ্যে সচেতনতামূলক মাইকিং সঞ্চালনা করেন বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি) কে এম মাহবুব কবীর।

রোড শো তে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাফিক পুলিশ পরিদর্শক শ্যামল কুমার চৌধুরী, বিআরটিএ’র মোটরযান পরিদর্শক রামকৃষ্ণ পোদ্দার, সাতক্ষীরা জেলা অটোরিকশা,অটোটেম্পু মালিক সমিতির সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক গাউস সরদার, বিআরটিএ’র অফিস সহকারি মো. সাইফুল ইসলাম ও সীল ম্যাকানিক শেখ আমিনুর হোসেনসহ অন্যরা।

রোড শোতে জনগণের ব্যপক সাড়া পরিলক্ষিত হয়। স্থানীয় মানুষ ও প্রেস মিডিয়া ব্যক্তিবর্গ সাধারণ জনগণ এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন।

সমগ্র রোড শো পরিচালনা করেন বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের মোটরযান পরিদর্শক রামকৃষ্ণ পোদ্দার।