৩০ নারীকে পুতুল তৈরী ও বাটিক প্রশিক্ষণ দিলো প্রিজম

রাঙ্গামাটি ও চাঁপাইনবাবগঞ্জে বাটিক ও পুতুল তৈরী বিষয়ক ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে।

কর্মশালা দুটি যৌথভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প, ওমেন এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ওয়েব এবং হ্যান্ডিক্রাফটস্ শ্রমিক কল্যাণ সমিতি।
এতে বিনামূল্যে ৩০ জন নারীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

রাঙ্গামাটির সদর উপজেলার সাপছড়িতে পুতুল তৈরী প্রশিক্ষণে ১৫ জন নারী অংশ গ্রহণ করেন। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদরের ফুড অফিস মোড়ে আদিবা বুটিক হাউজে বাটিক ডিজাইন কোর্সে ১৫ নারীকে প্রশিক্ষণ প্রদান করা হয়। বৃহস্পতিবার বিকেলে প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হয়।

এদিকে, ঢাকায় বিসিক কর্মকর্তাদের ‘লিডারশীপ ডেভলপমেন্ট’ শীর্ষক এক প্রশিক্ষণ শেষ হয়েছে।
উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউটে তিন দিনব্যাপী এ আবাসিক প্রশিক্ষণের যৌথ আয়োজক বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প।
বৃহস্পতিবার বিকেলে স্কিটিতে এ কর্মশালার সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চার ব্যাচের এ কর্মশালার শেষ ব্যাচে বিসিকের ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। মোট ৮০ জন কর্মকর্তাকে এ লিডারশীপ ডেভলপমেন্ট প্রশিক্ষণ প্রদান করল প্রিজম প্রকল্প এবং বিসিক।

ইউরোপিয়ান ইউনিয়ন ফান্ডেড প্রিজম প্রজেক্ট এর কমিউনিকেশন এক্সপার্ট সেঁজুতি রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রিজম প্রজেক্ট এর অর্থায়নে রয়েছে ইউরোপিয়ান ইউনিয়ন। প্রজেক্ট বাস্তবায়নে জার্মানীর জিএফএ কনসালটিং গ্রুপ। প্রজেক্টটি টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক।



মন্তব্য চালু নেই