অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশনের (ওনাব) সভাপতি আমজাদ ও সম্পাদক শাহিন

সরকার নিবন্ধিত অনলাইন নিউজপোর্টাল মালিকদের সংগঠন ’ওনাব’-এর নির্বাচনে ইপিবিডি ডটকমের সম্পাদক মোল্লাহ এম আমজাদ হোসেন সভাপতি এবং এবিনিউজ২৪বিডি ডটকমের সম্পাদক শাহীন চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় বাংলাদেশ প্রেস ক্লাবের মাওলানা আকরাম খান হলে সাধারণ সভার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এসময় বিভিন্ন নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক তাদের গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। সাধারণ সভা শেষে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এসময় নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৩৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে সভাপতি পদপ্রার্থী মোল্লাহ আমজাদ হোসেন ২৭ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: মিজানুর রহমানকে পরাজিত করে সভাপতি নির্বাচিত হন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে কোন প্রার্থী না থাকায় শাহীন চৌধুরী বিনা প্রতিদ্বন্দিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বিনা প্রতিদ্বন্দিতায় আরোও নির্বাচিত হয়েছেন, সহ-সভাপতি লতিফুল বারী হামিম ও সৌমিত্র দেব, যুগ্ম সম্পাদক মো: সিদ্দিকুর রহমান ও মো: আশরাফুল কবির এবং কোষাধ্যক্ষ মো: মোস্তাকিম সরকার।

এদিকে নির্বাচিত নির্বাহী পরিষদ সদস্যদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নির্বাচিত হয়েছেন, নজরুল ইসলাম মিঠু, তৌহিদুল ইসলাম মিন্টু, রফিকুল বাসার, অধ্যাপক অপু উকিল, হামিদ মো: জসিম, অয়ন আহমেদ, মহসিন হোসেন এবং খোকন কুমার রায়।

এসময় প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, সিনিয়র সাংবাদিক ইউএনবি’র ফরিদ হোসেন, গ্লোবাল টিভির সৈযদ ইশতিয়াক রেজা এবং জাতীয় প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য জুলহাস আলম।