অবশেষে নারি কেলেঙ্কারির নড়াইলের সেই টিএইচও’কে রংপুরে বদলি

উজ্জ্বল রায়, নড়াইল : নড়াইলে সেই নারি কেলেঙ্কারির চিকিৎসক শশাঙ্ক ঘোষ চন্দ্রকে বদলি করা হয়েছে।

নড়াইলের কালিয়া উপজেলার আলোচিত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শশাঙ্ককে রংপুরের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) বদলি করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পক্ষে পরিচালক (প্রশাসন) ডা. মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বদলি করা হয়।

নড়াইল জেলা সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ডাক্তার শশাঙ্কচন্দ্র ঘোষের বিরুদ্ধে ১৭ ফেব্রুয়ারি কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার অপসারণ দাবিতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।
এসময় চব্বিশ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ডাক্তার শশাঙ্ককে বদলির আহ্বান জানান প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর কাছে।

উল্লেখ্য, ডাক্তার শশাঙ্কচন্দ্র ঘোষের নারি কেলেঙ্কারি, অনিয়ম, দুর্নীতি, সরকারি টাকা আত্মসাৎ, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের কাছ থেকে তিন লাখ টাকা চাঁদা দাবি, হাসপাতালের পুকুরের মাছ বিক্রির টাকা লোপাট, ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিকদের কাছে অর্থ দাবি নিয়ে গত ৬ তারিখে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব, সিভিল সার্জনসহ বিভিন্ন দফতরে অভিযোগপত্র পেশ করেন কালিয়া পৌরসভার প্যানেল মেয়র আসলাম ভূঁইয়া, কালিয়া সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিকের মালিক মোতালেব হোসেন, উপজেলা ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি।

অভিযোগের পেক্ষিতে বিভিন্ন অনলাইন, স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় এ নিয়ে খবর ছাপা হলে গত শুক্রবার সেই খবরকে ভুয়া ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে সরকারি ছুটির দিনে নিজ কার্যালয়ে বসে সংবাদ সম্মেলন করেন ডাক্তার শশাঙ্কচন্দ্র ঘোষ।

পরবর্তীতে গত শনিবার কালিয়া উপজেলা সচেতন নাগরিক সমাজের ব্যানারে ফের ডাক্তার অনিয়মের বিরুদ্ধে ও অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে কালিয়া উপজেলার কয়েক শত লোকজন।
সেই মানববন্ধনে বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা খান লুৎফর রহমান, পৌরসভার প্যানেল মেয়র আসলাম ভূঁইয়া।