আগামীতে যেন এভাবে র্যাগিং বিরোধী র্যালি না করতে হয়: ইবি ভিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, এভাবে রোদে পুড়ে আগামীতে যদি র‌্যাগিংবিরোধী র‌্যালি বা সমাবেশ না করতে হয় তাহলে বুঝবো আমরা এই পবিত্র অঙ্গনকে পাপমুক্ত অবস্থায় নিয়ে যেতে পেরেছি। র‌্যাগিং শুধু শিক্ষার্থীদের নয়, এই অনাচার, এই পাপ আমাদের ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যদের মুখে কালিমা লেপন করে।

সোমবার (১৫ মে) বেলা ১১টার দিকে র‌্যাগিংবিরোধী র‌্যালি শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে প্রদত্ত এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

র্যালিটি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনের চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে এসে সমবেত হয়। র্যালির প্রতিপাদ্য বিষয় ছিল “র‌্যাগিংমুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি”।

র্যালিতে এন্টির‌্যাগিং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন।

এছাড়াও র‌্যালিতে বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।