আদালতে নয়, ধর্ষক গুরুর সাজা ঘোষণা কারাগারেই

ভারতের বিতর্কিত ধর্মগুরু ধর্ষক রাম রহিমের সাজা ঘোষণা করতে আদালতে নয়, কারাগারে যাবেন বিচারপতিরা। সোমবার ডেরা সাচ্চা সওদার প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের সাজা ঘোষণা করবে সিবিআইয়ের আদালত। বর্তমানে রাম রহিমকে রোহতকের সুনারিয়া জেলে রাখা হয়েছে। সেখানেই ডেরা প্রধানের সাজা ঘোষণা করবেন সিবিআই আদালতের বিচারপতি।

রোহতক জেল কর্তৃপক্ষকে বিচারপতি জগদীপ সিংয়ের জন্য এজলাস তৈরির ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট। সেখানেই বিচারপতিকে সাজা শোনানোর জন্য উড়িয়ে আনা হবে। এনিয়ে ইতোমধ্যে তোড়জোড় শুরু হয়েছে।

উল্লেখ্য, রাম রহিম সিংকে গ্রেফতারের প্রতিবাদে রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত তার ৩৬ ভক্ত নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আড়াই শতাধিক। পরিস্থিতি সামাল দিতে সেনা ও আধা-সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে হরিয়ানায়।

এরপর রোহতকের ডেরা সমর্থকদের সহিংস প্রতিবাদের শঙ্কায় রয়েছে স্থানীয় প্রশাসন। নিরাপত্তার কথা চিন্তা করেই আদালতের বিচারপতি কারাগারে গিয়ে রাম রহিমের রায় ঘোষণার সিদ্ধান্ত নিয়েছেন।

২০০২ সালের এক ধর্ষণের মামলায় রাম রহিম সিংকে দোষী সাব্যস্ত করে পঞ্চকুলার সিবিআই আদালত। পরে পাঞ্জাব ও হরিয়ানার বিশাল অংশ জুড়ে তাণ্ডব শুরু করে ভক্তরা। জি নিউজ।