আন্দোলন করে আ.লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগে বিঘাতে ১ দেড় মণ সরিষা ফলানো যেত। আর এখন বিঘাপ্রতি ৬/৭ মণ সরিষা ফলে। তাও আবার কম সময়ে। প্রতিবছর ২০/২৫ হাজার কোটি টাকার ভোজ্যতেল আমদানি করতে হয়। সরকার চেষ্টা করছে, আমদানি নির্ভরতা কমিয়ে তেলশস্য উৎপাদন করতে।

মন্ত্রী রোববার দুপুরে সাতক্ষীরার কলারোয়ায় সরিষা ক্ষেত পরিদর্শন ও চাষিদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে একথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দল। সুতরাং আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না। তারা দীর্ঘদিন ধরে সহিংসতা চালাচ্ছে। মানুষকে পুড়িয়ে ও কুপিয়ে মেরেছে। খালেদা জিয়া বলেছিল, শেখ হাসিনা না পালানো পর্যন্ত আমি ঘরে ফিরে যাবনা। ১৫ সালে ৯০ দিন হরতাল করেও সরকারকে হটাতে না পারেনি। বরং তিনিই মুখে কালি মেখে ঘরে ফিরে গিয়েছিলেন।

তিনি আরও বলেন, আমানউল্লাহ আমান বলেছিল, ১০ ডিসেম্বরের পরে খালেদা জিয়া দেশ চালাবে। অথচ কিছুই হয়নি। আর তারেক জিয়া চুরি করে,অন্যান্য অপকর্ম করে লন্ডনে পালিয়ে আছে। সুতরাং আন্দোলন তারা করতে পারবেনা।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দুদক খুব শক্তিশালী একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সুতরাং বিএনপি নেতা খন্দকার মোশাররফের বক্তব্য সঠিক নয়।

বিকেলে মন্ত্রী কালিগঞ্জের নলতায় আওয়ামী লীগের এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।