আপনারা তো সংখ্যালঘু না

আপনারা বাংলাদেশের নাগরিক, এটাই হলো বড় পরিচয় : পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অবঃ)জাহিদ ফারুক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন হয়েছি। জাতির পিতা অসাম্প্রদায়িক ছিলেন। তার কাছে হিন্দু, মুসলমান, বৌদ্ধ ভেদাভেদ ছিলো না। তার কাছে সকলে বাঙালী ও বাংলাদেশী ছিলো।

শনিবার (৯ সেপ্টেম্বর) নগরীর অশ্বিনী কুমার হলে বরিশালে মাইনরিটি রাইটস ফোরামের নবম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। প্রতিমন্ত্রী তার বক্তব্যে আয়োজকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সংখ্যালঘু কেন বলেন ? আপনারা তো সংখ্যালঘু না। আপনারা বাংলাদেশের নাগরিক। এটাই হলো বড় পরিচয়।

তিনি বলেন, আসুন আমরা আওয়ামী লীগের পতাকাতলে সকলে একত্রিত হয়ে দেশটাকে শান্তির ও একটি উন্নয়নশীল দেশে পৌঁছানোর জন্য সকলে মিলে কাজ করি। তাহলে আমাদের যে স্বপ্ন সোনার বাংলা গড়ার, সেই লক্ষ্যবস্তুতে আমরা পৌঁছাতে সক্ষম হবো।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশ হয়েছি, প্রধানমন্ত্রী ও এই সরকারের লক্ষ্য ২০৪১ সালে সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ হবে। সেই লক্ষে পৌঁছাতে হলে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। কে কোন সম্প্রদায়, কে কোন ধর্মের এটা নিয়ে যদি আমরা ব্যস্ত থাকি, তাহলে সেভাবে আমরা লাভবান হতে পারব না। আসুন আমরা সবাই সবকিছু ভূলে যাই, আমরা সবাই বাঙ্গালি-বাংলাদেশি এটা মনে রেখে উন্নয়নের জন্য কাজ করি, তাহলে সবাই মিলে ভালো থাকবো।

এর আগে প্রতিমন্ত্রী জাহিদ ফরুক এমপি ও মতুয়া মহা সংঘের সভাপতি সুব্রত ঠাকুর প্রতিষ্ঠা বার্ষিকীর ও প্রতিনিধি সভার উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের সহধর্মিনী লুনা আব্দুল্লাহ, মাইনরিটি রাইটস ফেরাম বরিশাল জেলার

রজনজিৎ দত্ত,বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড.লস্কর নুরুল হক, বীর প্রতিক, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক সহ নেতৃবৃন্দরা।