আমি স্বেচ্ছায় বিএনপি থেকে পদত্যাগ করেছি: শাহজাহান ওমর

বাস পোড়ানোর মামলায় জামিনে মুক্তি পাওয়ার পরদিন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে শাহজাহান ওমর নিজেই বিষয়টি জানিয়েছেন।

মনোনয়ন দাখিলেন শেষ দিন বৃহস্পতিবার অনলাইনে মনোনয়নপত্র জমা দেন তিনি।

রাজধানীর পান্থপথের নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে শাহজাহান ওমর বলেন, আমি নির্বাচনে যাচ্ছি, আওয়ামী লীগ যখন নৌকায় মনোনয়নের প্রস্তাব করছে, সেখানে আর প্রশ্ন কী? আমি স্বেচ্ছায় বিএনপি থেকে পদত্যাগ করেছি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের অন্য নেতাদের সঙ্গে চলা সম্ভব না হওয়ায় দলটির রাজনীতি ছেড়ে দিয়েছেন জানিয়ে তিনি আরও বলেন, জিয়ার রাজনীতি থেকে বঙ্গবন্ধুর রাজনীতি আরো উন্নত। তাই নৌকার হয়ে ভোট করব।

শাহজাহান ওমরকে ৪ নভেম্বর রাতে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে ঢাকার নিউমার্কেট থানার বাসে আগুন দেয়ার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। ওই মামলায় তাকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়।

বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান শাহজাহান ওমর। সন্ধ্যার পরই কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

এর আগে সম্প্রতি বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান রাজধানীতে এক সভায় অভিযোগ করেন দলটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর ও তার পরিবারের উপর চাপ দেয়া হচ্ছে নির্বাচনে অংশ নেয়ার জন্য। ওই অভিযোগের পরদিন হঠাৎ শাহজাহান ওমরকে জামিন দেন আদালত। তারপর দিন নৌকার মনোনয়ন নিয়ে প্রার্থী হলেন শাহজাহান ওমর। এ ঘটনায় তাকে বিএনপি থেকে বহিষ্কারও করা হয়েছে।