আ.লীগকে সব অপকর্মের কড়ায়-গণ্ডায় হিসাব দিতে হবে: আমিনুল হক

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, শুধুমাত্র ক্ষমতায় থাকার জন্য দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতার চেতনাকে সমূলে বিনাশ করে লুটপাট, অর্থপাচারের সঙ্গে বিরোধী দলের উপর নির্যাতন, গুম-খুন, হত্যার রাজনীতি শুরু করেছে। গত ১৬ বছরে কয়েক হাজার বিএনপি নেতাকর্মীকে এই সরকার গুম করেছে। পঙ্গু করেছে বিশ হাজারের উপর নেতাকর্মী। লাখের উপর মামলায় অর্ধ কোটি বিএনপি নেতাকর্মীকে আসামি করেছে। ঘরছাড়া করা হয়েছে অগণিত নেতাকর্মীকে। একদিন এর হিসাব কড়ায়-গণ্ডায় নেওয়া হবে। যেদিন দেশে সুশাসন আসবে, জনগণের সরকার ক্ষমতায় আসবে।

মঙ্গলবার বিকালে রাজধানীর কল্যাণপুর এলাকায় মিরপুর থানা মৎস্যজীবী দলের উদ্যোগে অসহায় মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতরের উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক আরো বলেন, এই সরকার শুধু বিএনপি নেতাকর্মীদের গুম করে নাই। তারা দেশের গণতন্ত্রকে গুম করেছে, ভোটাধিকার গুম করেছে। সেই সঙ্গে মানুষের সকল অধিকারকে ক্ষুণ্ন করেছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে রাজপথ ছাড়া কোনো বিকল্প নেই। জনগণ রাজপথে নামলে কোনো প্রভাবশালী দেশের ষড়যন্ত্র কাজে আসবে না, কোনো দলীয় প্রশাসন স্বৈরাচারকে রক্ষা করতে পারবে না। এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতরের দায়িত্বে এবিএমএ রাজ্জাকসহ মৎস্যজীবী দলের নেতারা উপস্থিত ছিলেন।