আ.লীগ আমলেই শিক্ষা অঙ্গণে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ হয়েছে : হুইপ গিনি

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধিনে ১ কোটি ২০ লাখ টাকা ব্যায়ে সোমবার গাইবান্ধা আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজের ৪ তলা ভীত বিশিষ্ট এক তলা ভবনের ভিত্তিপ্রস্থর এবং ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে গাইবান্ধা সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার চারতলা ভবনের ২য় ও ৩য় তলার উর্দ্ধমুখী সম্প্রসারন কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

এ উপলক্ষে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অন্ঠুানে কলেজের গর্ভানিং বোর্ডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ মাঈনুল ইসলাম শিল্পু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা পরিষদের চেয়াম্যান ও জেলা আ.লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান,শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. বেলাল হোসেন, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইদ্রিস আলী প্রমুখ।

অনুষ্ঠানে অ্যাড. সিদ্দিকুল ইসলাম, পিয়ারুল ইসলাম, মৃদুল মোস্তাফিজ ঝন্টু, তানজিমুল ইসলাম জামিল, মোশারফ হোসেন দুলাল, শাহাজাহান খান আবু, সরোয়ার হোসেন শাহিন, বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক রাজা, জিয়াউল হক জনি, ওমর ফারুখ রুবেল, কামাল হোসেনসহ অবিভাবক, মিডিয়া কর্মী, শিক্ষার্থীএবং স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি হুইপ বলেন, বিএনপি আন্দোলনের নামে কোন নৈরাজ্য সন্ত্রাস ও তান্ডব সৃস্টি করলে তা প্রতিহত করা হবে। বিএনপি দেশ বিদেশে নানা ধরনের ষড়যন্ত্র করছে। তাদেও এই ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগনকে সাথে নিয়ে মোকাবেলা করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার শিক্ষা ক্ষেত্রের উন্নয়ন সাধনে কাজ করছে। শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষা অঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। স্মার্ট শিক্ষার্থী গড়তে হলে স্মার্ট পরিবেশ প্রয়োজন। এসব ভবনে সকল আধুনিক সুযোগ-সুবিধা থাকছে। ফলে শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে।

আরও বলেন, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী সরকার গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা মুক্ত দারিদ্র মুক্ত ও সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।

এ দিকে খানকাাশরিফ এলাকায় গাইবান্ধা সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার চারতলা ভবনের ২য় ও ৩য় তলার উর্দ্ধমুখী সম্প্রসারন কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।
এ সময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. বেলাল হোসেন, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, জেলা আ’লীগের সহ সভাপতি অ্যাড. সিদ্দিকুল ইসলাম, মাদ্রাসার অধ্যক্ষ শরীফ মো: আবু ইউসুফ, আ’লীগ নেতা তানজিমুল ইসলাম জামিল, এম. এত্তাজুল ইসলাম, ময়নুল হক সহ অবিভাবক, শিক্ষার্থী এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।