‘আ. লীগ ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন করতে পারবে না কেউ’

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কোনো নির্বাচন কমিশন দেশে সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। সুষ্ঠু ভোট করতে চাইলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনই করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের নতুনবাজার সংলগ্ন বিএনপির কার্যালয়ের সামনের রাস্তায় মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি। সমাবেশে দলের জেলা ও কেন্দ্রীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা যোগ দেন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূলের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত সমাবেশ শুরুর আগে থেকেই নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে দলে দলে যোগ দিতে থাকেন নেতাকর্মীরা। এ সময় তাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যায়।

সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সেখানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই বলেও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘এই নির্বাচন কমিশন দিয়ে চক্রান্ত করে আবারও ক্ষমতায় যাওয়ার আশা সরকারের পূরণ হবে না। সুষ্ঠু ভোট করতে চাইলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনই করতে হবে।’

সরকারের দুর্নীতি-লুটপাটের কারণেই দেশে দ্রব্যমূল্য ও গ্যাস-বিদ্যুতের দাম বলে সমাবেশে জানান ফখরুল। তিনি বলেন, ‘মেগা প্রজেক্টের নামে দেশে চলছে মেগা দুর্নীতি। এসবের কারণেই দেশে দ্রব্যমূল্য ও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে। কিন্তু সরকার মানুষের দিকে তাকানোর সময় পাচ্ছে না। তারা ব্যস্ত নির্বাচনের নীলনকশা বাস্তবায়নে।’

এদিন সমাবেশকে কেন্দ্র করে যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে।