ইউজিসি পিএইচডি ফেলোশিপে মনোনীত নোবিপ্রবির শিক্ষক নিলুফা আরা আক্তার

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) পিএইচডি ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নিলুফা আরা আক্তার।

সোমবার (২২ জানুয়ারি) ইউজিসি পিএইচডি ফেলোশিপ মনোনয়ন বিষয়ক কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ফেলোশিপ প্রাপ্ত এই শিক্ষিকা বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নিলুফা আক্তার বলেন, ‘ইউজিসি পিএইচডি ফেলোশিপ ২০২২-২০২৩ এর জন্য আমাকে মনোনীত করায় আমি আনন্দিত এবং আল্লাহ নিকট শুকরিয়া আদায় করছি।

ফেলোশিপের আবেদন করার সময় আমাকে সর্বাত্বক সহযোগিতা করার জন‍্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। এই ফেলোশিপ প্রাপ্তির মাধ্যমে আমি গবেষণাকে আরও সমৃদ্ধ করতে পারব বলে আমার বিশ্বাস এবং একইসঙ্গে গবেষণার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের গবেষণার মানকে আরও যুগোপযোগী করার ক্ষেত্রে অবদান রাখতে পারব।”

প্রসঙ্গত, ইউজিসি পিএইচডি ফেলোশিপ ২০২২-২০২৩ এর জন্য দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় (শুধু স্থায়ী ক্যাম্পাস) এবং সরকারি কলেজের গবেষক আবেদন করেছিলেন। নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ, সুপারভাইজারের সুপারিশের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে গবেষককে ইউজিসি পিএইচডি ফেলোশিপের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।