ইবিতে আর্ক অফ ডিপলোমেটের উপর আইইউমুনা’র কনফারেন্স শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আর্ক অফ ডিপলোমেটের উপর দুইদিনব্যাপী কনফারেন্সের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের মডেল ইউনাইটেড নেশন্স্ অ্যাসোসিয়েশন (আইইউমুনা)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রথম দিনের সম্মেলন শুরু হয়। পরেরদিন ২ অক্টোবর বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ সম্মেলন।

সম্মেলনটিতে আইইউমুনা’র সহ-সভাপতি আয়েশা বিনতে রাশেদ তিথির সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন ও সহকারী প্রক্টর ও ফাইন আর্টস বিভাগের প্রভাষক মোসা. তানিয়া আফরোজ।

সম্মেলনটি সঞ্চালনা করেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লামিয়া হোসাইন ও সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের ২০১৯-২০ শিক্ষার্থী কাজী সুরাইয়া ইভা। সম্মেলনটির স্পন্সর হিসেবে ছিলেন তৈরি পোশাকের ব্র্যান্ড ‘মাইক্লো’।

সম্মেলনে ঢাবি, জাবি, চবি, রাবি, খুবি, চুয়েট, বিইউপি, বশেমুরবিপ্রবি, এনএসইউ ও আইআইইউসিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এবারের আয়োজনে মোট ছয়টি কমিটি ছিল। সম-মানবাধিকারকে গুরুত্ব দিয়ে বৈশ্বিক নিরাপত্তা পুনর্গঠনই সম্মেলনের উদ্দেশ্য।