ইবিতে ছাত্রী নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগী কর্তৃক ২০২১-২২ শিক্ষাবর্ষের এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন, বিবস্ত্র করে ভিডিও ধারণ ও হত্যার হুমকির ঘটনায় হাইকোর্টের নির্দেশে বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আ. ন. ম. আবুজর গিফারী তথ্যটি নিশ্চিত করেছেন।

৩ সদস্যবিশিষ্ট এই তদন্ত কমিটির সদস্যরা হলেন, কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আ. ন. ম. আবুজর গিফারী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাহবুব আলম।

কমিটিকে পরবর্তী ৭ কর্মদিবসের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এ বিষয়ে সহকারী অধ্যাপক শাহবুব আলম বলেন, ‘মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিবেদক দাখিল করতে পারবো বলে আশা রাখি।’

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নির্যাতনের ঘটনায় দায়ের করা রিটের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার তদন্ত কমিটি গঠনের আদেশ দেন হাইকোর্ট। আদেশে কুষ্টিয়ার জেলা প্রশাসককে ৩ কার্যদিবসের মধ্যে এ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়।