ইবিতে ড. নেছার উদ্দিনের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সদ্য প্রয়াত অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

শোকসভায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মোত্তালিব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, কলা অনুষদের ডীন অধ্যাপক ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও আইআইইউসি’র আইন বিভাগের সহকারী অধ্যাপক মাসউদ আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায় মরহুমের স্মরণে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একজন মানুষের রেখে যাওয়া কৃতিত্বের জন্য মৃত্যুর পরেও তাকে অন্যরা স্মরণ করে। অধ্যাপক নেছার উদ্দিন আহমেদ ছিলেন এমনই একজন গুণান্বিত মানুষ। তার পরিবার, সহকর্মী ও ছাত্রছাত্রীরা সাক্ষ্য দেয় যে তিনি ভালো মানুষ ছিলেন। যখন সবাই মহান বিচারকের কাছে এই স্বাক্ষ্য দেয়, তাহলে আমি বিশ্বাস করি মহান আল্লাহ তাকে বেহেশত নসিব করবেন। তিনি একজন শুধু শিক্ষক নন তিনি একজন ভালো যোগাযোগকারিও বটে। যিনি প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে জ্ঞান, মুল্যবোধ ও সংস্কৃতি বিতরন করে গেছেন। এই গুনাবলী গ্রহন করে আমরা শুদ্ধ মানুষ হবো। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

উল্লেখ্য, মরহুম প্রফেসর ড. নেছার উদ্দিন আহমেদ ২১ জানুয়ারী বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ১৯৯১ সালের ৪ ডিসেম্বর বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৭ বছর চার মাস ২৮ দিন শিক্ষকতা শেষে ২০১৯ সালের ৩০ এপ্রিল অবসর গ্রহণ করেন। এছাড়াও তিনি বিভাগের সভাপতি, কলা অনুষদের ডিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ নানা দায়িত্ব পালন করেছেন।