ইবিতে তথ্য অধিকার বিষয়ক র‍্যালি অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র্যালি ও লিফলেট বিতরণের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১১টায় র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে এসে শেষ হয়।

এসময় তথ্য অধিকার বিষয়ক আইন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালের ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মা, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সভাপতি ড. আলমগীর হোসেন, প্রফেসর ড. জাহিদুল ইসলাম, ড. আমজাদ হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান

এছাড়াও বিশ্বদ্যিালয়ের এপিএ ফোকাল পয়েন্ট উপ-রেজিস্ট্রার(প্রশাসন) চন্দন কুমার দাস এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী, হিসাব পরিচালক(ভারপ্রাপ্ত) শেখ জাকির হোসেন, উপ-রেজিস্ট্রার আলমগীর হোসেন খান, উপ-হিসাব পরিচালক আসাদুজ্জামান মাখন, উপ-রেজিস্ট্রার জামাল হোসেন, তথ্য কর্মকর্তা ও তথ্য অধিকার বিষয়ক ফোকাল পয়েন্ট কর্মকর্তা উপ-রেজিস্ট্রার মোঃ সাহেদ হাসান(তপ্রজ), বিকল্প তথ্য অধিকার বিষয়ক ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও উপ-রেজিস্ট্রার তারেক মাহমুদ হোসেন (তপ্রজ) প্রমুখ।

এসময় ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, ডিজিটাল বাংলাদেশের কনসেপ্টই হলো তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা, হাটে-বাজারে, অফিস-আদালতে সবখানেই যেন তথ্যের সরবরাহ থাকে। তিনি আরো বলেন, তথ্যের অধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজকের এই র‌্যালি। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগ, অফিস প্রশাসনিক নিয়মের মধ্যে তথ্য প্রদানে আরো আন্তরিক হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরে তথ্যের অধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে তথ্য অধিকার বিষয়ক লিফলেট ও হ্যান্ডবিল বিতরণ করা হয়।