ইবির ফাইন আটর্স বিভাগের নতুন সভাপতি ড. এএইচএম আক্তারুল ইসলাম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্টস বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম। সোমবার (৩০ জানুয়ারী) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোপূর্বে বিভাগটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানকে গত সোমবার (৩০ জানুয়ারী) থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর স্থলাভিত্তিক হিসেবে দায়িত্ব পালন করবেন ড.এ এইচ এম আক্তারুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড.আব্দুস সালাম গত ৩১ জানুয়ারী থেকে অনিদির্ষ্ট সময়ের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। এ পদে দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

তিনি তার কর্মজীবনে বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর, ইংরেজি বিভাগের সভাপতি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ন-মহাসচিব, ইবি শিক্ষক সমিতির পর্যায়ক্রমে সহ-সভাপতি ও সেক্রেটারি, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ও দেশরত্ন শেখ হাসিনা হলের ফাউন্ডার প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ফরিদপুরের স্বনামধন্য টাইমস ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও বর্তমানে ঝিনাইদহ জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।

নব নিয়োগপ্রাপ্ত সভাপতি ড. এ এইচ এম আক্তারুল ইসলাম বলেন, আমি চেষ্টা করবো ফাইন আর্টস বিভাগকে আরও উন্নতা এবং মানসম্মত শিক্ষার পরিবেশ তৈরি করতে। এজন্য বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা একান্ত কাম্য।