ইবি শিক্ষক সমিতি নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে এখনও অনড়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আগামী ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পরীক্ষা পদ্ধতি থেকে বের হয়ে আসতে চান। এজন্য নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে একমত পোষণ তারা।

মঙ্গলবার (২৮ মার্চ) কার্যনির্বাহী কমিটির সভা শেষে ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তপন কুমার জোদ্দার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এছাড়াও আগামী ৪ এপ্রিলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভা ডাকার জন্য আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি কার্যক্রম শুরু করার বিষয়েও জানিয়েছেন।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার বলেন, যেহেতু আমাদের শিক্ষক সমিতির সাধারণ সভা ও অ্যাকাডেমিক কাউন্সিলে স্বতন্ত্র পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে তাই আমরা সেই সিদ্ধান্তে অনড় আছি। আর অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু হয়ে গেছে তাই আগামী ৪ তারিখের মধ্যে ভর্তি কমিটির মিটিং ডাকার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানানো হবে।

এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ১২৫তম একাডেমিক কাউন্সিলের সভায় সর্বসম্মতিক্রমে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিজস্ব প্রক্রিয়ায় নেওয়ার সিদ্ধান্ত হয়। সভার এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউজিসির আয়োজিত গুচ্ছভূক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভায় উত্থাপনও করেছেন। তবে একই সভায় ফের ইউজিসি ইবিকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে থাকতে হবে বলে নির্দেশনা দেয়। অথচ শিক্ষক সমিতি ও একাডেমিক কাউন্সিল বরাবরই গুচ্ছ প্রক্রিয়ার বিরোধীতা করে আসছে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার শিক্ষক সমিতির কার্যনির্বাহি কমিটির মিটিং ডাকা হয়। এতে তারা পূর্বের অবস্থানের উপর অনড় থাকে।

আগামী ৪ এপ্রিলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভা ডেকে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা শুরু করার জন্য বিশ্ববিদ্যালয় উপাচার্যকে আহ্বান জানানো হয়।