ইস্টার্ন হাউজিংয়ের রাস্তা পাকাকরণের দাবিতে রাজধানীর রূপনগরে ইসলামী আন্দোলনের মানববন্ধন

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন রূপনগর থানা শাখার উদ্যোগে অত্র থানাধীন ইস্টার্ন হাউজিংয়ে মানুষ ও যান চলাচলের অনুপযোগী রাস্তা সংস্কার ও পাকাকরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ রূপনগর থানা সভাপতি আলহাজ্ব মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অত্র অঞ্চল তথা ঢাকা-১৬ (রূপনগর ও পল্লবী) আসনে হাতপাখা প্রতীকে সংসদ সদস্য প্রার্থী, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল মাওলানা সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ গিয়াস উদ্দিন (পরশ)।

এসময় বক্তাগণ বলেন, রাজধানী ঢাকার মধ্যে সবচেয়ে বসবাসের অনুপযোগী এলাকা ইস্টার্ন হাউজিং। একদিন বৃষ্টি হলে তিন থেকে চারদিন পুরো এলাকার রাস্তা গুলো কর্দমাক্ত হয়ে থাকে। শিক্ষার্থীদের অনেককেই কাঁদা মেখে বাসায় ফিরে যেতে দেখা যায়। ডায়বেটিক সহ অসুস্থ রোগী ও বয়স্করা ফজরের পর শারীরিক ব্যায়াম করার জন্য বের হতেও পারেন না এই হাউজিংয়ের বেহাল রাস্তার কারনে। যুগের পর যুগ ধরে অবহেলিত রয়েছেন এই এলাকার বাসিন্দারা। অত্র অঞ্চলে বসবাসরতদের জীবন ও জীবিকার স্বার্থে রাস্তা সমূহ সংস্কার করত: পাকাকরণ অত্যন্ত জরুরী।

তারা আরও বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সদাসর্বদা জনগণের অধিকার আদায় করতে সাধারণ জনগণকে সাথে নিয়ে কাজ করে চলেছে। স্থানীয় পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত যেখানেই ভোগান্তি ও সমস্যা, সেখানেই সংগঠনটি জনগণকে সাথে নিয়ে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। এরই অংশ হিসেবে আজ ইস্টার্ন হাউজিংয়ের বাসিন্দাদের নিয়ে আমরা রাজপথে দাঁড়াতে বাধ্য হয়েছি।

বক্তারা অনতিবিলম্বে ইস্টার্ন হাউজিংয়ের বেহাল রাস্তার সংস্কার করে পাকাকরণের জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান।

থানা সেক্রেটারী মোঃ আব্দুল আউয়ালের সঞ্চালনায় মানববন্ধনে শ্রমিক নেতা নূরুল ইসলাম নূর, স্থানীয় বাসিন্দা ও বিশিষ্ট সমাজসেবক জয়নাল আবেদিন, আব্দুল ওয়াহাব, ৭ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর পদপ্রর্থী আনসার আলী মল্লিক, ইসলামী আন্দোলন বাংলাদেশ রূপনগর থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ সহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।