ইয়ুথ এন্ট্রেপ্রেনিউরশীপ ই-কমার্স প্লাটফর্ম (ইয়েপ) এর মিটআপ অনুষ্ঠিত

ইয়ুথ এন্ট্রেপ্রেনিউরশীপ ই-কমার্স প্লাটফর্ম (ইয়েপ) এর ফাস্ট মিটআপ-২০২০ইং অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে রাজধানীর ‘চিলি গার্ডেন’ রেস্টুরেন্টে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি পবিত্র কোরআন তেলোয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ই-কমার্স প্লাটফর্মটির শুভ উদ্বোধন করেন জাতীয় দৈনিক আমার সংবাদের সম্পাদক হাশেম রেজা (চেয়ারম্যান এইচআর গ্রুপ)।

প্রধান অতিথি বলেন, দেশে এই প্রথম তরুণ ও দরিদ্র উদ্যোক্তাদের নিয়ে কাজ করার উদ্দেশে যাত্রা শুরু করেছে “ইয়েপ” ই-কমার্স প্লাটফর্ম। তাদের এই আয়োজনে উপস্থিত হতে পেরে আমি উচ্ছ্বসিত। আশা করছি এ প্লাটফর্মটি প্রচারের মাধ্যমে প্রসার ঘটাতে সক্ষম হবে ইনশাআল্লাহ। এসময় তিনি ‘ইয়েপ’ কর্তৃপক্ষকে শুভেচ্ছা ও শুভকামনা জানান।

তিনি আরও বলেন, ইয়েপের এই উদ্যোগ দেখে আমি আপ্লূত, তিনি যুব উন্নয়ন এর যাবতীয় ট্রেনিং সুবিধা ফ্রি তে উদ্যোক্তাদের করানোর ব্যবস্থা গ্রহন করবেন। এছাড়া আরও বলেন, বাংলাদেশে এমন গ্রুপ প্রথম দেখলেন যেখানে শুধু অসহায় উদ্যোক্তাদের আর্থিক সহায়তা করা হয়। উনিও সব সময় “ইয়েপের” পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুরশিদ আলম, ব্যবস্থাপনা পরিচালক নোহা & ব্রাদার্স এবং জান্নাতুল আফরোজ সুমি, অথর, মেন্টর, এন্ট্রেপ্রেনার, ট্রেনার এবং সোশ্যাল ওয়ার্কার।

গ্রুপের উপদেষ্টা কাজী শহিদুল ইসলাম সুজন বলেন, উদ্যোক্তাদের জন্য সরকারি সার্টিফিকেট সহ ফ্রি ট্রেনিং করাচ্ছি এবং সামনে ও এটা অব্যাহত থাকবে। পাশাপাশি ট্রেনিং ভাতা ও দেয়ার ব্যাবস্থা করেছি। আমাদের ওয়েবসাইট হচ্ছে এর মাধ্যমে ৬৪ জেলার ব্লাড ডোনার দের সংযুক্ত করে ব্লাড ডোনেশন করার ব্যবস্থা ও ব্লাড ডোনেশন ক্যাম্পিং করার ব্যাবস্থা করব, পাশাপাশি অনলাইনে ফ্রি মেডিকেল হেলথ সার্ভিস এর ব্যাবস্থা করা হবে।

ইয়েপের এডমিন মোহাম্মদ রুবেল বলেন, যারা একটিভ থাকবেন তাদের জন্য স্পেশাল সাপোর্ট থাকবে পাশাপাশি বিভিন্ন উপহার প্রদান করা হবে। একজন আই টি এক্সপাট হিসেবে গ্রুপের সকল সদস্যদের আই টি বিষয়ক সকল সুবিধা ফ্রি সহায়তা করার আশ্বাস দেন তিনি।

ইয়েপের অন্যতম এডমিন শিল্পী আক্তার শিলা বক্তব্য দিতে গিয়ে আবেগ আপ্লূত হয়ে পড়েন।
তিনি বলেন, ইয়েপ আমার পরিবার। সবাই নিস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে। এর প্রতিদান সকলেই পাবেন। পাশাপাশি যে কোন ধরনের সহায়তা করার জন্য অপরিসীম চেষ্টা থাকবে বলে জানান। অন্য সব সাধারণ গ্রুপের মতো এখানে টাকা দিয়ে কোন ট্রেনিং করানো হয় না এবং এসব নিয়ে কাউকে বিজনেস না করার আহবান জানান।

ইয়েপের মডারেটর টিমের সম্মানিত মডারেটর কাজী আবু ইমরান নিজস্ব তহবিল থেকে অন্য উদ্যোক্তা জুবাইদা ইসলাম কে একটি সেলাই মেশিন উপহার দিয়ে ইয়েপের ভালোবাসার বন্ধন কে আরও মজবুত করেন। এছাড়া মনিটরিং টীম ও মডারেটর টীমদের ক্রেস্ট ও গেস্টের মাঝে গিফট বিতরণ করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আবুবকর সিদ্দিক, ব্যবস্থাপনা পরিচালক, বিউটি গ্রীন বিডি & ফাউন্ডার বেসিক নিডস ফাউন্ডেশন্স (বিএনফ)।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নাসিহা খানম বিথী ও মুসফেরা জাহান।