উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য কানাডা যাচ্ছেন কমলগঞ্জের শাওন

কানাডার টরোন্টোতে অবস্থানরত ইউনিভার্সিটি অফ উইঞ্জরে মেডিকেল বায়োটেকনোলজি বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য কানাডা গমন করছেন আব্দুল আজিজ শাওন।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরের ব্যবসায়ী আবদুল করিম (লাল মিয়া) ও মোছাঃ শাপলা বেগমের ছেলে মো. আব্দুল আজিজ শাওন কানাডার টরোন্টোতে অবস্থানরত ইউনিভার্সিটি অফ উইঞ্জরে “মেডিকেল বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং” বিষয়ে উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য ২৮ আগস্ট রবিবার রাত ৩ঘটিকায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কানাডা গমন করবেন।

অদম্য মেধাবী মো. আব্দুল আজিজ শাওন কলগঞ্জের রাধানগর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২০০৬ সালে পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন এবং মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে অষ্টম শ্রেণিতেও ট্যালেন্টপুলে বৃত্তি এবং ২০১২ সালে এসএসসিতে জিপিএ ৫.০০ পেয়ে কৃতিত্ত্বের স্বাক্ষর রেখেছেন। এরপর মৌলভীবাজার সরকারী কলেজ থেকে ২০১৪ সালে জিপিএ ৫.০০ পেয়ে সেখানেও কৃতিত্ব অর্জন করে ভর্তি হন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এবং সেখান থেকে ২০২১ সালে কৃতিত্বের সাথে অনার্স পাস করেন।

উল্লেখ্য, আব্দুল আজিজ শাওনের ছোট ভাই আব্দুল মুয়ীজ অয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

কানাডা থেকে উচ্চ ডিগ্রী অর্জন করে আব্দুল আজিজ শাওন, কর্মজীবনে একজন গবেষক হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চান। তিনি সকলের দুআ’ প্রার্থী।