পাবনার চাটমোহরে

এবার মেম্বর হলেন পত্রিকা বিক্রেতা চম্পা

প্রতিদিন খবরের কাগজ নিয়ে ছুটে চলা চম্পা মেম্বর নির্বাচিত হয়ে নিজেই এবার খবরের শিরোনাম পাবনার চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের সংরক্ষিত মেম্বর হলেন পত্রিকা বিক্রেতা জান্নাতুল সরকার চম্পা।
সংরক্ষিত-২ নং ওয়ার্ডে বই প্রতীক নিয়ে নির্বাচন করেন তিনি।

পার্শ্বডাঙ্গা ইউনিয়নের মল্লিকবাইন গ্রামের ইছাহক আলীর মেয়ে জান্নাতুল সরকার চম্পা।

পত্রিকা বিক্রেতা চম্পা বলেন, সংবাদপত্রের সঙ্গে আমার মনের ও আত্মার সম্পর্ক। আমি মেম্বর হয়েছি তাতে কি, আমি আমার আত্মার সাথে জড়িয়ে থাকা কাজ চালিয়েই যাব।

তিনি আরো বলেন, আমি উচ্চ মাধ্যমিক পাশ করে খবরের কাগজ বিক্রি করছি। চাকরি পাইনি তাতে কি? কাজ তো করছি। চাকরির বয়স চলে গেছে। সংসার চালাতে হয়। অভাবের কাছে হার মানতে রাজি নই। তাই খবরের কাগজ বিক্রি করে জীবিকা নির্বাহ করছি। সংবাদপত্রই আমাকে পরিচিত করেছে। পাশাপাশি জনগণ আমাকে ভালবেসে তাদের মূল্যবান ভোট দিয়ে জয়ী করে যে মহৎ দায়িত্ব দিয়েছে সেটা পালনে আমি সর্বদা সচেষ্ট থাকব।

২৮ নভেম্বর ইউপি নির্বাচনে ২২৭৮ ভোট পেয়ে নির্বাচিত হন চম্পা। তার নিকটতম প্রার্থী কাঞ্চন রাণী পেয়েছেন ১৫৬২ ভোট।

পত্রিকা পাঠক চাটমোহর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম কালু বলেন, সূর্য ওঠার আগে ভোররাত থেকেই চম্পার কাজ শুরু হয়ে যায়। অটোসাইকেল চালিয়ে প্রায় ৬/৭ কিলোমিটার পথ পেড়িয়ে প্রতিদিন উপজেলা সদরে আসেন। সারাদিন অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন দোকান ও পৌর শহরসহ বিভিন্ন এলাকায় খবরের কাগজ পাঠকের তাতে তুলে দিয়ে বাড়ি ফেরেন বিকেল বা সন্ধ্যাবেলা।