এমপিদের উন্নয়ন অঙ্গীকার পূরণে ২০ কোটি টাকা বরাদ্দ : স্থানীয় সরকারমন্ত্রী

সংসদ সদস্যদের স্ব স্ব এলাকায় উন্নয়নের অঙ্গীকার পূরণের জন্য ২০ কোটি টাকা বরাদ্দ দেওয়ার কথা জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

রোববার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

তাজুল ইসলাম বলেন, সংসদ সদস্যরা স্ব স্ব এলাকায় উন্নয়নের জন্য মানুষের কাছে অনেক অঙ্গীকার করেন, এটাই স্বাভাবিক। স্বাভাবিকভাবে সেসব অঙ্গীকার পূরণের জন্য এমপিদের যেমন আগ্রহ, তেমনি প্রধানমন্ত্রী বিষয়টি অত্যন্ত আন্তরিকভাবে অনুধাবন করেছেন। একটি প্রকল্প করে প্রতিজন এমপির নির্বাচনী এলাকার জন্য এরই মধ্যে পাঁচ বছর মেয়াদে ২০ কোটি টাকা দিতে একটি প্রকল্প প্রণয়ন করেছেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এটি চলমান। এ প্রকল্প শেষ হলে বা এমপিদের নির্বাচনী এলাকার উন্নয়ন ও অঙ্গীকার পূরণে আবারও নতুন করে প্রকল্প নেওয়ার কথা বিবেচনা করা হবে।

উল্লেখ্য, মুজিবুল হক চুন্নু তাঁর সম্পূরক প্রশ্নে জানতে চেয়েছিলেন—এমপিরা নির্বাচনী প্রতিশ্রুতি দেন, তাছাড়া তাঁর এলাকার উন্নয়নে এর আগেও একটা থোক বরাদ্দ থাকত; এখন নতুন সরকার এমপিদের নিজ নিজ এলাকার উন্নয়নে বরাদ্দ দেবে কি না?