এসএসসিতে এবারও শ্রেষ্ঠ স্থান অর্জন করেছে বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়

এসএসসি পরীক্ষার ফলাফলে পাশের হারের দিক দিয়ে চতুর্থবারের মতো শীর্ষস্থান অর্জন করেছে শার্শা থানার একমাত্র শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর শার্শা উপজেলার মধ্যে শতকরায় (৯৮.২১%)পাশের হারে সর্বোচ্চ সফলতা অর্জন করেছে।

এ বছর প্রতিষ্ঠানটির ১১৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১১২ জন উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৩ জন। জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে ১৬ জন ছেলে ও ০৭ জন মেয়ে রয়েছে। এর মধ্যে ১০ জন গোল্ডেন এ প্লাস অর্জন করেছে।

শনিবার (৫ই আগস্ট) বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরিফের সাথে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ১১৩ জন ছাত্রছাত্রী অংশ নেয় তাদের মধ্যে ১১২ জন পাস করেছে এবং দুর্ভাগ্যবশত একজন ফেল করেছে।

যারা জিপিএ ৫ পেয়েছে তাদের মধ্যে বিজ্ঞান শাখার ২১জন, মানবিক শাখার ০২ জন ও বাণিজ্য শাখার ০ জন।

এ বিষয়ে বিদ্যালয়ে প্রধান শিক্ষক খাঁন হাসান আরীফ শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলের সার্বিক প্রচেষ্টার ফলে আমরা এ বারো সফলতা ধরে রাখতে পেরেছি। দক্ষ প্রধান শিক্ষক ও শিক্ষক মণ্ড্লী দ্বারা পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠান- টি।ফলে চতুর্থবারের মতো আবারো প্রথম স্থান অধিকার অর্জন করেছি। শার্শা উপজেলায় সকল বিদ্যালয় এর থেকে আমরা প্রতিবারই সেরা স্থানটাই অর্জন করতে পারছি

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ভাল ফলাফল অর্জনে আমাদের শিক্ষক ও শিক্ষিকাদের অবদান রয়েছে। এ ফলাফল অর্জনে অভিবাবকগনও কৃতিত্ত্বের অধিকারী।

সর্বোপরি এই ফলাফলের জন্য আমরা মহান আল্লাহর শোকরিয়া আদায় করি। ভবিষ্যতে আরো ফলাফল অর্জন করার জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে। সে ক্ষেত্রে সকলের পূর্ন সহযোগিতা ও দোয়া কামনা রইল।