‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজশাহী মহানগরীর মদীনাতুল উলুম কামিল মাদরাসার হলরুমে আজ অনুষ্ঠিত হলো ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা। রাজশাহী জেলা তথ্য অফিস এ অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটি সেক্টর কমান্ডারস ফোরাম- মুক্তিযুদ্ধ’৭১ এর সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হাসান খন্দকার মুখ্য আলোচক হিসেবে তাঁর মুক্তিযুদ্ধের বাস্তব অভিজ্ঞতা শিক্ষার্থীদের নিকট তুলে ধরেন।

আবুল হাসান খন্দকার বলেন, মুক্তিযোদ্ধাদের অনেক ত্যাগ-তিতিক্ষার ফল আমাদের এই দেশ। এখন সকলের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য সকলকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে মদীনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মোঃ মোকাদ্দাসুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা তথ্য অফিসের পরিচালক মোহাঃ ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য হাসমাতুল্লাহ মণ্ডল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আব্দুল হালিম। এ সময় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপপরিচালক নাফেয়ালা নাসরিন ।

বক্তাগণ তাদের বক্তব্যে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার ও তা তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।