কনে করোনায় আক্রান্ত, বিয়ে হলো পিপিই পরে

ভালোবেসে সখী নিভৃতে যতনে আমার নামটি লিখ’। মহামারি আবহেই বিয়ের মৌসুম। সানাই কিংবা ব্যান্ডের শব্দও শোনা যায়। করোনার ভ্রূকুটিকে বুড়ো আঙুল দেখিয়েই দিকে দিকে ভালোবাসার জয়জয়কার।

কিছু সংখ্যক অতিথির উপস্থিতিতেই সাতপাকে ধরা দিচ্ছেন অনেকে। কিন্তু বিয়ের ঠিক আগেই যদি কনের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে, তাহলে? তাহলেও বিয়ে আটকাবে না।

এমনটাই বুঝিয়ে দিল ভারতের রাজস্থানের কেলওয়াড়া কোভিড সেন্টার।
নীল রঙের পিপিই (পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট) পরা বর।

হাতে দস্তানা। মুখের সামনে ফেস শিল্ড। আর মাথায় পাগড়ি। কনের পরনের লাল বেশও ঢেকেছে পিপিইর আড়ালে।

তারও আদ্যোপান্ত ঢাকা সুরক্ষা কবচে। পুরোহিতের পরনে সাদা পিপিই। তার ভেতর থেকেই অবিরত মন্ত্রোচারণ করে চলেছেন আর আগুনে ঘৃতাহুতি দিয়ে চলেছেন। এভাবেই করোনা আক্রান্ত কনের বিয়ে সম্পন্ন হলো।
সংবাদ সংস্থা এএনআইয়ের পক্ষ থেকে পোস্ট করা হয়েছিল এই বিয়ের ভিডিও।

মুহূর্তের মধ্যে যা ভাইরাল হয়ে যায়। মহামারি পরিস্থিতিতে বিশেষ এই শুভ পরিণয় দেখে মুগ্ধ অনেকে। তবে কেউ কেউ আবার সমালোচনাও করেছেন। তাদের প্রশ্ন, প্রাণ আগে না বিয়ে আগে।

স্থানীয় চিকিৎসক ডা. সম্পত রাজ নগর, যিনি এই বিয়ের অন্যতম পৃষ্ঠপোষক। তিনি জানিয়েছেন, সুরক্ষা বিধি মেনে এলাকার প্রশাসনের অনুমতি মেনে এই বিয়ে সম্পন্ন হয়েছে। কনের পক্ষ থেকে শুধু তার বাবাকে বিয়েতে শামিল হওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। যাতে তিনি কন্যাদান করতে পারেন। সঙ্গে আরও দুজন প্রতিনিধি। যাদের মধ্যে একজন পুরোহিতকে সাহায্য করার জন্য, অন্যজন বিধির নানাসামগ্রী জোগাড় করে দেওয়ার জন্য। প্রত্যেককেই পিপিই পরিয়ে ফেস শিল্ডের আবরণে ঢেকে তারপর বিয়েতে শামিল করা হয়।

সূত্র: সংবাদ প্রতিদিন