কাশিমপুর কারাগারে বিএনপি নেতার মৃত্যু

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মারা যাওয়া হাজতি বিএনপি নেতা বলে জানা গেছে। শনিবার বিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

কারাগারের সিনিয়র সুপার সুব্রত কুমার বালা এ তথ্য জানিয়ে বলেন, ওই ব্যক্তির নাম মো. গোলাপ রহমান। তিনি চট্টগ্রামের চাঁদগাঁও থানার চর রাঙ্গামাটিয়া এলাকার মৃত হাজী আব্দুল মিয়ার ছেলে।

তিনি আরও জানান, ঢাকার পল্টন থানায় দায়ের করা বিস্ফোরক দ্রব্যের আইনের একটি মামলায় গ্রেফতার গোলাপ রহমানকে ২ নভেম্বর এ কারাগারে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার বিকালে অসুস্থ হয়ে পড়লে তাকে কারাগারের হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হৃদরোগে ভুগছিলেন। শনিবার দুপুরে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকাল পৌনে ৩টায় শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, তাকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়। তিনি হৃদরোগে ভুগছিলেন।

এদিকে বিএনপি সূত্রে জানা গেছে, মারা যাওয়া গোলাপ রহমান চট্টগ্রাম মহানগরের চান্দগাঁও থানার ৫ নম্বর মোহরা ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

জানা যায়, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের আগের দিন ২৭ অক্টোবর রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পল্টন থানা পুলিশ তাকে গ্রেফতার করেছিল।