কুবিতে উদযাপিত হতে যাচ্ছে রবীন্দ্র-নজরুল জয়ন্তী

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বাংলা বিভাগের উদ্যোগে এবং বিভাগের সহযোগী সংগঠন ‘বাংলা ভাষা-সাহিত্য পরিষদের’ ব্যবস্থাপনায় রবীন্দ্র-নজরুল জয়ন্তী-১৪২৬ উদযাপিত হতে যাচ্ছে। আগামী রবিবার (৪ আগস্ট) বিকেল ৩.০০ টায় প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে এই আয়োজন অনুষ্ঠিত হবে বলে জানান আয়োজকরা।

অনুষ্ঠানের আলোচনাপর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। প্রধান আলোচক হিসেবে থাকবেন কবি ও অধ্যাপক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরিচালক ড. শামীম রেজা।

রবীন্দ্র-নজরুল জয়ন্তীর আয়োজন প্রসঙ্গে বাংলা বিভাগের সভাপতি শামসুজ্জামান মিলকী জানান, ‘এবার রবীন্দ্রনাথ ও নজরুলের জয়ন্তী উদযাপন উপলক্ষে ভিন্ন রকম প্রস্তুতি নেয়া হয়েছে বিভাগের পক্ষ থেকে। এই আয়োজন শিক্ষার্থীদের নতুন করে রবীন্দ্র-নজরুলকে জানার সুযোগ করে দিবে বলে আশা রাখি।’

আলোচনা পর্ব শেষে বাংলা বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে। তাতে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও নাটিকার পরিবেশনা থাকবে বলে আয়োজকরা জানান।