কুমিল্লার দেবীদ্বারের সাংবাদিক শাহীনের উপর হামলার প্রতিবাদে বুড়িচং মানববন্ধন

দৈনিক আমাদের সময় ও দৈনিক কুমিল্লার কাগজের দেবিদ্বার প্রতিনিধি শাহীন আলমের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং জড়িতদের আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা, বুড়িচং উপজেলা কমিটি।

বৃহস্পতিবার (১১ মে) জাতীয় সাংবাদিক সংস্থা, বুড়িচং উপজেলা কমিটির ব্যানারে উপজেলা সদরের কুমিল্লা- বুড়িচং- ব্রাহ্মণপাড়া সড়কের বসুন্ধরা চত্তরে এ কর্মসুচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা সভাপতি ও দৈনিক আমার সংবাদ, দ্য ডেইলি পোস্টের প্রতিনিধি গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির, সহ-সভাপতি ও কুমিল্লার কাগজ স্টাফ রিপোটার , যুগান্তর প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন, সাধারণ সম্পাদক ও মানবকণ্ঠ প্রতিনিধি আক্কাস আল মাহমুদ হৃদয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থা বুড়িচং উপজেলা কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন বাচ্চু, সদস্য মোঃ মোবারক হোসেন, অর্থ সম্পাদক মোঃ সাফি, প্রচার সম্পাদক মারুফ হোসেন, নির্বাহী সদস্য মোঃ নুরুন্নবী, মাহমুদুল হাসান কালাম,রুমা রানী দাস, জাকারিয়া সুমন, মোঃ শওকত উদ্দিন ও মোঃ আরিফ প্রমুখ।

সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক শাহীন আলমের উপর সন্ত্রাসী হামলায় জড়িতদের আইনের আওতায় আনার দাবিসহ জড়িতদের বিরুদ্ধে চার্জশিট প্রদানের দাবি জানান। উল্লেখ্য, গত ১৮ এপ্রিল সন্ধ্যায় একটি মারামারি ঘটনায় আহতদের তথ্য সংগ্রহ ও ছবি তুলতে সাংবাদিক শাহীন আলম দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে সেখানে পৌর আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম বাবু তার সহযোগীদের নিয়ে শাহীন আলমের উপর হামলা চালায়। পরে তাকে বাহিরে নিয়ে মারধর করে মারাত্মক আহত করে।

এ ঘটনায় সাংবাদিক শাহীন আলম বাদী হয়ে সাইফুল ইসলাম বাবু, মো. পারভেজ ও মো. মহসিনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৮/১০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করলেও পুলিশ এজাহানামীয় কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি। এ বিষয়ে সাংবাদিক শাহীন আলম জানান, আসামী পক্ষের লোকজন মামলা মীমাংসা করতে তাকে চাপ দিয়ে যাচ্ছে। সে নিরাপত্তা হীনতায় রয়েছে বলেও জানিয়েছেন।

এদিকে, জাতীয় সাংবাদিক সংস্থা, বুড়িচং উপজেলা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠনের সভাপতি গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আক্কাস আলী মাহমুদ হৃদয় এর উপস্থাপনায় এ সময়ে অন্যান্য সদস্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।