কুমিল্লার মুরাদনগরে ১লক্ষ টাকার জাল নোটসহ যুবক আটক

কুমিল্লা মুরাদনগর ১৪ নং নবীপুর পূর্ব ইউনিয়ন বাঁখন-নগর গ্রামের খবির মিয়ার ছেলে মোঃ সোহেল আরমান ( ৪০ ) নামে এক ব্যক্তি কে নগদ ১ লক্ষ টাকার জাল নোট সহ কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ আটক করেন।

জেলা গোয়েন্দা পুলিশ জানান যে, তাদের একটি বিশেষ টিম শুক্রবার (১৪ এপ্রিল) তারিখে অভিযান চালিয়ে কোতোয়ালি মডেল থানা দিন টিক্কার চর এলাকা চেক পোস্ট পরিচালনা করে সন্দেহভাজন এক মোটরসাইকেল আরহি কে সিগনাল দিলে ঐ ব্যক্তি মোটরসাইকেলটি থামান। মোটরসাইকেলটি থামানোর পর মোঃ সোহেল আরমান নামে ব্যক্তিকে দেহ তল্লাশি করলে তার কোমরে মোবাইল রাখার ব্যাগ হতে ১০০০ ( এক হাজার টাকার ) ১ এক লক্ষ টাকার জাল নোটের একটি বান্ডিল পাওয়া যায়। বান্ডিল টি পাওয়ার পর সন্দেহ হলে টাকাগুলি চেক করেন। ১০০০ হাজার টাকার নোটগুলি একই নাম্বারের একাধিক নোট রয়েছে। এই টাকাগুলো অরজিনাল টাকা হতে একটু ভিন্ন দেখা যায়। তারপর তাকে জিজ্ঞাসা করলে তিনি স্বীকার করেন যে এই টাকাগুলি জাল নোট।সে জানায় তার এক সহযোগী মোঃ শরীফ ( ২৮) নামে এক ব্যক্তি তার সাথে জড়িত আছে।

গ্রেফতারকৃত আসামি মোঃ সোহেল আরমান বলেন যে, টাকাগুলি তারা বিভিন্ন শপিং মল, রেস্টুরেন্ট এবং বিভিন্ন মুদি দোকান, বিকাশ, মোবাইল রিচার্জ, বিভিন্ন দোকানে সুযোগ বুঝে তারা এই জাল নোটগুলি লেনদেন করে থাকেন। এই জাল নোটগুলি তারা ঢাকা থেকে নিয়ে আসেন এবং বিভিন্ন এলাকায় তারা এই নোটগুলো তাদের একাধিক গ্রাহকের মাধ্যমে পরিচালনা করে থাকেন। সে বিভিন্ন জেলার জাল টাকা চক্রের লোকদের সাথে জড়িত আছেন বলে জানা যায়।

তার বিরুদ্ধে সিএমপি চট্টগ্রাম এবং বিভিন্ন জেলায় জাল টাকা পরিচালনা করায় ১০ টি মামলা রয়েছে। উক্ত আসামীর বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালী মডেল থানা মামলা রুজু করা হয়।