কুমিল্লার মুরাদনগর মেডিনোভা ডায়াগনস্টিক সার্ভিসকে জরিমানা

স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধন না থাকায় এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যাবহার করায় কুমিল্লার মুরাদনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ডায়াগনস্টিক সেন্টারকে একলাখ টাকা জরিমানাসহ সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করেন।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে উপজেলার সহ ঔষধ কারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপার নেতৃত্বে মুরাদনগর হাসপাতাল সড়কে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, মুরাদনগর মেডিনোভা ডায়াগনস্টিক সার্ভিসে চিকিৎসা সেবা দেওয়ার মতো কোন পরিবেশ নেই। ওই ডায়াগনস্টিক সার্ভিসের মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যাবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৫১ ও ৫২ ধারায় একলাখ টাকা জরিমানা করা হয়। এ সময় আদালত ডায়াগনস্টিক সেন্টারকে সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করেন। ঔষধ ঔষধ অভিযানের সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ জয়ন্ত রাসেল ও স্যানিটারি ইন্সপেক্টর শাহাদাত হোসেন প্রমুখ।

মুরাদনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা বলেন, অনুমোদন না থাকা এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ ব্যাবহার করায় মুরাদনগর মেডিনোভা ডায়াগনস্টিক সার্ভিসেসকে একলাখ টাকা জরিমানাসহ সিলগালা করে দেওয়া হয়েছে।