কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সিগারেটের আগুনে ৪টি গরুসহ বাড়ি পুড়ে ছাই, ব‍্যাপক ক্ষয়ক্ষতি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পথচারীর ফেলে দেয়া পরিত্যক্ত সিগারেটের আগুনে একটি বাড়ি, ৪টি গরু পুড়ে ব‍্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১০ মার্চ) মধ‍্যরাতে উপজেলার সদর ইউনিয়নের কামাত আঙ্গারিয়া গ্রামে অগ্নিকাণ্ডের এই দুর্ঘটনাটি ঘটে।

প্রত‍্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, রাশেল, বাবলু, রেজওয়ান ও ডাবলু চার ভাই একি বাড়িতে বসবাস করেন। শুক্রবার মধ‍্যরাতে ঘরে হঠাৎ আগুন দেখে চিৎকার দিয়ে ওঠেন বাবলু। বাবলুর আত্ম চিৎকারে বাড়ির সবার ঘুম ভাঙ্গে। ততক্ষণে বাড়ির চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। প্রতিবেশিরা এগিয়ে এসে আগুন নিভাতে চেষ্টা করে ব‍্যর্থ হলে নাগেশ্বরী ফায়ার সার্ভিস কে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

অগ্নিকাণ্ডে গোয়ালে থাকা ২টি গরু পুড়ে ঘটনাস্থলেই মারা যায়। অপর দুটি গরুকে মুমুর্ষূ অবস্থায় জবাই করা হয়। এছাড়াও ৪টি ঘর, প্রায় ২০ মণ ধান, চাল, আসবাবপত্রসহ জরুরী জিনিস পত্র পুড়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়। এসময় আগুনে মারাত্মক ভাবে দগ্ধ হন বাবলু। তিনি বর্তমানে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন।

নাগেশ্বরী ফায়ার সার্ভিসের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ফায়ার লিডার শওকত হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে পথচারীদের ফেলে যাওয়া বিড়ি বা সিগারেটের পরিত্যক্ত অংশের আগুন থেকেই এই অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে। এতে আনুমানিক সাড়ে পাঁচ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে এবং প্রায় দশ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।