কুড়িগ্রামে করোনা সনাক্তের হার ৪৫ দশমিক ৮৩ শতাংশ

কুড়িগ্রামে নতুন করে করোনা সংক্রমনের হার বাড়ছে। গত ২৪ ঘন্টায় ২৪ জনের করোনা টেস্টে ১১ জন করোনা পজেটিভ হয়েছে। সনাক্তের হার ৪৫ দশমিক ৮৩ শতাংশ। জেলায় এ পর্যন্ত ২০ হাজার ২৫৪ জনের টেস্টে এ পর্যন্ত করোনা পজেটিভ হয়েছে ৪৬৯০ জন সুস্থ হয়েছে ৪৬০০ জন। তবে হাসপাতালে আইসোলেশনে এখন কোন রোগী নেই,হোম আইসোলেশনে রয়েছে ৪০ জন। জেলায় এ পর্যন্ত করোনা সংক্রমনে মৃত্যু হয়েছে ৫০ জনের।

সিভিল সার্জন কুড়িগ্রাম ডাঃ মোঃ মন্জুর এ মোর্শেদ জানান,কুড়িগ্রামে মানুষের করোনা ভ্যাক্সিন বোর আগ্রহ বেশ বেড়েছে। এ পর্যন্ত ৫৩ শতাংশ মানুষকে ভ্যাক্সিনের আওতায় আনা হয়েছে। স্কুল কলেজের ছাত্র ছাত্রীকে কে ১লাখ ৮৯ হাজার ৫৬৮ জনকে ১ম ডোজ ও ১৩ হাজার ১৯৪ জনকে ২য় ডোজ প্রদান সহ সর্বমোট ২০ লাখ ৯২ হাজার ৮শত ৯৮ ডোজ প্রদান করা হয়েছে।

এদিকে কুড়িগ্রামে নতুন করে করোনা আক্রান্তের হার বাড়লেও জনসাধারণের মাঝে স্বাস্থ্যবিধি মানতে দেখা যাচ্ছেনা।সেই সাথে সরকারী বিধিনিষেধও খুব একটা প্রয়োগ হচ্ছেনা।সরকারীভাবে লোকালয় ও হাট বাজারগুলোতে প্রচার প্রচারণা চালানো হচ্ছে।স্কুল কলেজ গুলো বন্ধ থাকলেও,কিছু কিছু স্থানে চলছে কোচিং ।এতে করে শিক্ষার্থীদের আক্রান্ত হবার সম্ভাবনা রয়েছে বলে আশংকা করছেন স্বাস্থ্য সচেতন মহল।
কুড়িগ্রামের হাট বাজারগুলোতে ক্রেতা বিক্রেতা থেকে শুরু করে অনেককে মাস্ক ও স্যানিটারাইজ ব্যবহার করতে দেখা যাচ্ছেনা।
পরিবহনগুলোতেও মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি।করোনা মহামারির এই সময়ে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হওয়ায় যে কোন সময় করোনা পরিস্থিতির অবনতির আশংকা রয়েছে সীমান্তবর্তী এ জেলায়।