কুড়িগ্রামে চাঁদা না পেয়ে সরকারী কর্মচারীসহ ৪জনকে মারপিটের অভিযোগ

কুড়িগ্রামে নদী ভাঙ্গন রোধে চলমান প্রকল্পের কাজের নির্ধারিত ঠিকাদারের নিকট চাঁদা না পেয়ে পানি উন্নয়ন বোর্ডে কার্য সহকারী মো: শারাফত আলী(৫০)সহ ঠিকাদারী প্রতিষ্ঠানের আব্দুস ছালাম, সামছুল হক ও রানা মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করেছে ¯’ানীয় সন্ত্রাসীরা। পরে তাদের উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার সকাল ১০টার দিকে সদরের মোগলবাসা ইউনিয়নের ভাটলার পাড় স্লুইসগেট নামক এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পানি উন্নয়ন বোর্ডে উপ-সহকারী প্রকৌশলী মো: আরিফুল ইসলাম বাদী হয়ে সরকারী কাজে বাঁধা প্রদান, চাঁদা দাবী এবং হামলার ঘটনায় কুড়িগ্রাম সদর থানায় শাহ জামাল, সাবেক ইউপি সদস্য আজিজুল ইসলাম ও এরশাদুলসহ ৭/৮জনের নামে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নে জসিম উদ্দিনের মোড় থেকে ভাটলার পাড় ¯স্লুইসগেট পর্যন্ত ৩ দশমিক ৫ কিলোমিটার ধরলা নদীর তীর সংরক্ষনের কাজ চলমান রয়েছে। রংপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান কেকেআর ইউবি ২ মাস আগে কাজ শুরুর পর থেকেই স্থানীয় বাসিন্দা শাহ জামাল, সাবেক ইউপি সদস্য আজিজুল ইসলাম ও এরশাদুলসহ ৭/৮জন ৫ লাখ টাকা চাঁদা দাবী করে এবং চাঁদা না পেলে কাজ বন্ধ করে দেয়ার হুমকী দিয়ে আসছিল। ঠিকাদারী প্রতিষ্ঠান চাঁদা দিতে অস্বীকৃত জানালে শনিবার সকাল ১০টার দিকে মোগলবাসা বাজার সংলগ্ন ভাটলারপাড় ¯স্লুইসগেট এলাকায় কাজ চলা কালে সন্ত্রাসীরা বাঁধা প্রদান করে। এসময় প্রকল্পের কাজে নিয়োজিত পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী মো: শারাফাত আলী বাঁধাদান কারীদের নিকট কাজ বন্ধ করার কারন জানতে চান। এতেই ক্ষিপ্ত হয়ে সাবেক ইউপি সদস্যে আজিজুল ইসলামের নির্দেশে অভিযুক্তরা লাঠিসোঠা নিয়ে শারাফাত আলীর উপর হামলা চালায়। এ সময় তার চিৎকারে প্রকল্পের শ্রমিক আব্দুস ছালাম, শামসুল হক ও রানা মিয়া এগিয়ে এলে তাদেরকেও এলোপাতারীভাবে মারপিঠ করে গুরুতর আহত করা হয়। আহতরা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো: আরিফুল ইসলাম জানান, সরকারী কাজে চাঁদা দাবী, কাজে বাঁধা প্রদান ও সরকারী কর্মচারীকে হত্যার উদ্দিশ্যে হামলার ঘটনায় আমি বাদী হয়ে সদর থানায় অভিযোগ দায়ের করেছি।
কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো: শাহরিয়ার জানান, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে দ্রæত তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।