কুড়িগ্রামে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন

সারাদেশের ন্যায় কুড়িগ্রামে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (১০ জুন) কুড়িগ্রাম পৌরসভায় জেলা নির্বাচন কমিশনের উদ্যোগে ভোটার তালিকা হালনাগাদ নিবন্ধন কার্যক্রেেমর উদ্বোধন করেন জেলা প্রশাসক কুড়িগ্রাম মোহাম্মদ রেজাউল করিম।

এসময় কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলামসহ জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও কুড়িগ্রাম পৌরসভার কমিশনার ও পৌর কর্মচারীরা উপস্থিত থেকে কার্যক্রমে সহযোগিতা করেন।

কুড়িগ্রাম পৌরসভার ৯টি ওয়ার্ডের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ১০জুন থেকে ১৫ জুন পর্যন্ত চলবে। এ পর্যায়ে যারা অর্ন্তভুক্ত হতে পারবেন না তাদের একমাস পরে নতুন করে অর্ন্তভুক্ত করা হবে। এর আগে প্রতিটি ওয়ার্ডে জরিপ করে নতুন ভোটার তালিকায় অর্ন্তভুক্তকরে কপি দেয়া হয়।
ভোটার তালিকায় অনলাইনে ডাটা এন্ট্রি ও ছবি অর্ন্তভুক্ত করনে নতুনদের মাঝে ব্যাপক আগ্রহ দেখা গেছে।

এসময় নতুন তালিকায় অর্ন্তভুক্ত হতে আসা আশিফা আশরাফি মেধা বলেন, তালিকায় অর্ন্তভুক্ত হবার মাধ্যমে আমরা আমাদের স্মার্ট কার্ড পাবো,নাগরিক হিসেবে ভোট প্রদান করতে পারবো। এজন্য অনেক আনন্দ হচ্ছে।

সকাল থেকে শত শত নতুন তালিকাভুক্তরা নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করার জন্য কুড়িগ্রাম পৌরসভা নিবন্ধন কেন্দ্রে আসেন। এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,জেলা নির্বাচন অফিসের প্রশিক্ষিত লোকবল ও পৌরসভার ভলান্টিয়ারদের নিবন্ধন কার্যক্রমে সহযোগিতা করেন।

শুক্রবার কুড়িগ্রাম পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের নতুন তালিকাভুক্তদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হবে। এভাবে পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডের নতুনদের নিবন্ধন করা হবে বলে জানান, কুড়িগ্রাম পৌরসভার প্যানেল মেয়র মোঃ রোস্তম আলী তোতা।

অন্যদিকে সার্ভারের জটিলতার কারনে অনলাইন কার্যক্রম পরিচালনা করতে একেক জনের অনেক সময় লেগে যাওয়ায় ভীড় বাড়ছিল। তবে একসঙ্গে অনেকে নিবন্ধন কার্যক্রমে অংশ নিতে হলরুমে প্রবেশ করলে কিছুটা বিশৃঙ্খলার সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।