ক্যাটরিনার ‘রোল মডেল’ মালাইকা

বলিউডের অন্যতম খ্যাতনামা অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। গ্ল্যামারাস অভিনেত্রীদের তালিকায় তিনি আজও অনবদ্য। তবে আজকে খ্যাতির চূড়ায় থাকলেও এই অভিনেত্রীর ক্যারিয়ার শুরু হয়েছিল মডেলিং দিয়ে। আর মডেলিং জগতে তাঁর আদর্শ বা অনুপ্রেরণা কে ছিলেন জানেন? অভিনেত্রী মালাইকা আরোরা! হ্যাঁ, সম্প্রতি মালাইকা আরোরাকে নিজের আদর্শ বলে জানালেন অভিনেত্রী।

সম্প্রতি ম্যাশাবেল ইন্ডিয়ার মুখোমুখি হয়েছিলেন ক্যাটরিনা। সেখানেই তিনি তাঁর এই দীর্ঘ ক্যারিয়ারের বিষয়ে কথা বলেন। অভিনেত্রীর কথায়, তিনি মডেল হতেই চেয়েছিলেন। মুম্বাই এসেছিলেন মডেল হওয়ার স্বপ্ন নিয়েই কিন্তু অভিনেত্রী হয়ে যান ঘটনাচক্রে পড়ে।

ক্যাটরিনার বলেন, ‘আমি যখন মুম্বাইয়ে কাজ শুরু করি তখন আমার খালি একজন সফল মডেল হওয়াটাই লক্ষ্য ছিল। আমার আদর্শ ছিলেন লক্ষ্মী মেনন এবং মধু সাপ্রে। ওনারা ওই সময়ের সুপার মডেল ছিলেন। এমনকি মালাইকাও।

তিনি তখনও মডেলিং করছিলেন। তারাই ছিল সেই নারীরা যাদের আমি অনুকরণ করতাম, ফলো করতাম। আর তাদের দেখেই আমি মডেল হতে চেয়েছিলাম।’

তবে মালাইকাকে নিজের আদর্শ মনে করলেও দীর্ঘ ক্যারিয়ারে মালাইকা আরোরার সঙ্গে কাজ ককরা হয়ে উঠেনি ক্যাটরিনার। তবুও তাদের মধ্যে একটি নিবিড় যোগাযোগ ছিল।

একটা সময় সালমান খানের সঙ্গে চুটিয়ে প্রেম করেছিলেন ক্যাটরিনা, আর সেই সময় সালমানের ভাই আরবাজ খানের স্ত্রী ছিলেন মালাইকা। তবে সালমানের সঙ্গে সেই সম্পর্ক বেশিদিন টেকেনি ক্যাটরিনার। এরপর একটা সময় পর্যন্ত রণবীর কাপুরের সঙ্গে সম্পর্কে ছিলেন ক্যাটরিনা। তারপর সেই সম্পর্কও ভেঙে যায়। অবশেষে ২০২১ সালে তিনি ভিকি কৌশলকে বিয়ে করেন।

অন্যদিকে মালাইকাও আরবাজকে ২০১৭ সালে ডিভোর্স দেন। বর্তমানে তিনি চুটিয়ে প্রেম করছেন অর্জুন কাপুরের সঙ্গে।
১৯৯৭ সালে একজন ভিডিও জকি হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন মালাইকা আরোরা। তারপর মডেলিংয়ের জগতে পা রাখেন। শাহরুখের ‘দিল সে’ সিনেমায় ‘ছাইয়া ছাইয়া’ গানে নেচে খ্যাতির শীর্ষে পৌঁছান তিনি।

ক্যাটরিনা কাইফকে সর্বশেষ দেখা গেছে সালমান খানের সঙ্গে ‘টাইগার ৩’তে। অভিনেত্রীকে সামনে দেখা যাবে ‘মেরি ক্রিসমাস’ চলচ্চিত্রে। এতে ক্যাটরিনার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন বিজয় সেতুপাতি। সিনেমাটি ২০২৪ সালের জানুয়ারি মাসে মুক্তি পাবে।