খাগড়াছড়ি দীঘিনালার স্মার্ট ভূমিসেবা কার্যক্রম উদ্বোধন

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় ‘স্মার্ট ভূমিসেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ ও জনসচেতনতামূলক সভার উদ্বোধন করা হয়েছে। পাশাপাশি স্মার্ট তথ্যকেন্দ্র কাম সেবা বুথ চালু করা হয়েছে।

সোমবার(২২শে মে) সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে উপজেলা ভূমি অফিসের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সভার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম।
সভায় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আরাফাতুল আলম বলেন, বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে সকল ক্ষেত্রেই স্মার্ট সেবা কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। যার দ্বারা গতিশীলতা পাবে জনসেবা, প্রশাসনিক, দাপ্তরিকসহ সকল কার্যক্রম।

এছাড়াও স্মার্ট ভূমিসেবা সপ্তাহের মাধ্যমে সবাইকে স্মার্ট ভূমিসেবা গ্রহণ করার কথা বলেন তিনি।
এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু, নারী ভাইস-চেয়ারম্যান সীমা দেওয়ান, প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, হেডম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক যুব লক্ষণ চাকমা প্রমূখ।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) উপস্থিত সকলের মাঝে ভূমি মন্ত্রণালয় কর্তৃক স্মার্ট ভূমি সেবার অংশ হিসেবে, ভূমি উন্নয়ন কর, খতিয়ান, ই-নামজারি, জমির ম্যাপ, ভূমি বিষয়ক যেকোনো পরামর্শ পেতে ও অভিযোগ জানানো সহ ভূমিসেবা সংক্রান্ত বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।

এ সময় উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, হেডম্যান কার্বারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সচেতন সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।