খাগড়াছড়িতে সুবিধাভোগী এবং প্রশিক্ষণার্থীদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে সুবিধাভোগী এবং প্রশিক্ষণার্থীদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ করেছে। জেলাতে ইউএনডিপি’র সহযোগীতায় শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারী ও কন্যা শিশুর ক্ষমতায়ন কম্পোনেন্ট’র আওতায় প্রকল্পের সুবিধাভোগী এবং বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণার্থীদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে।

সোমবার(২২শে মে) দুপরে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে চেয়ারপার্সন হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

এ সময় বক্তারা বলেন, নারীদের উন্নয়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় পাহাড়ে নারীদের ক্ষমতায়নে শিক্ষা ও প্রশিক্ষণের উপর জোর দেয়া হচ্ছে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে শিক্ষা ও দক্ষতার মাধ্যমে নারীদের এগিয়ে নিতে সবসময় কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে জানান পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত জেলা পরিষদের সদস্য কল্যান মিত্র বড়ুয়া, ইউএনডিপি’র জেলা সমন্বয়ক উচিমং চৌধুরী ও জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্ম্দ সাইফুল্লাহ উপস্থিত ছিলেন।

পরে ড্রাইভিং, সেলাই, বিউটিফিকেশসহ বিভিন্ন বিষয়ে ৬৫জন পাহাড়ি-বাঙ্গালি নারী প্রশিক্ষণার্থীকে সাত ৭লাখ(সাত) ৪১(একচল্লিশ) হাজার টাকা এবং ১২১জন প্রজনন স্বাস্থ্য কর্মী ও সেন্টার ইনচার্জকে ৩৩লাখ টাকাসহ মোট চল্লিশ লাখ ৪১হাজার টাকার চেক তুলে দেন অতিথিরা।