খালেদার গাড়িবহরে হামলা চালিয়েছে ছাত্রদল-যুবদল : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন মিডিয়ায় আলোচিত হওয়ার জন্য খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়েছে ছাত্রদল ও যুবদল কর্মীরা।

“পরিকল্পিতভাবেই হামলা চালিয়েছে তারা এবং এটি ছাত্রলীগ ও যুবলীগের ওপর দোষ চাপানোর অপচেষ্টা মাত্র।”

তিনি প্রশ্ন তুলে বলেন, খালেদা জিয়া বিমানে না গিয়ে সড়ক পথে কেন গেলেন? তার সফর মানবিক হলেও উদ্দেশ্যেটা ছিল রাজনৈতিক।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার উখিয়া সফরের ফলে তিনদিন ধরে যানজট সৃষ্টি হয়েছে। এতে ত্রাণবাহী ট্রাকগুলো রোহিঙ্গা শিবিরে পৌঁছাতে পারছে না।

জনদুর্ভোগ সৃষ্টি করে বেগম খালেদা জিয়ার এমন সফর ঠিক হয়নি বলেও মন্তব্য করেন মন্ত্রী।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য বেগম খালেদা জিয়া গাড়িবহর নিয়ে গুলশানের নিজ বাসা থেকে কক্সবাজারে পথে যাত্রা শুরু করেন শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে।

সড়ক পথে যাত্রায় খালেদা জিয়ার বহরকে স্বাগত জানায় দলীয় নেতাকর্মীরা। খালেদা জিয়াকে একনজর দেখতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে বিভিন্ন পয়েন্টে প্ল্যাকার্ড হাতে তাদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। স্থানীয় নেতা কর্মীদের মিছিল স্লোগানে সরব হয় মহাসড়ক।

বিকেলে ফেনীতে গাড়িবহরে ব্যাপক হামলা চালায় দুর্বৃত্তরা। সেসময় বিএনপি নেতাদের গাড়ি ছাড়াও একাত্তর, বৈশাখী, ডিবিসি, চ্যানেল আইসহ বেশ কিছু টেলিভিশনের গাড়িতে ভাঙচুর চালানো হয়। দুজন সাংবাদিককে মারধর ও ক্যামেরা ভাঙচুর করা হয়।

সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে চট্টগ্রামের মীরসরাইয়ে আবারো হামলা হয় বলে অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।