খালেদার ভ্যাকসিন নেয়া ‘নাকে খত দেয়ার’ শামিল : নানক

বিএনপি নেতারা জনগণকে করোনার টিকা না নিতে উৎসাহিত করেছেন। তারপরেও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করোনার টিকা নেয়ার বিষয়টিকে নাকে খত দেয়ার শামিল হিসেবে দেখছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার সকালে রাজধানীর রাসেল স্কয়ারে নিউ মডেল ডিগ্রি স্কুলে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মাঝে ত্রাণবিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, বিএনপি মানুষকে টিকা না দেয়ার জন্য উৎসাহিত করেছিল। কিন্তু সেই দলের চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল নিজে ভ্যাকসিন নেয়ার মধ্য দিয়ে নাকে খত দেয়ার শামিল কাজ করেছেন।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, গত দেড় বছরের বেশি সময় ধরে করোনায় আক্রান্ত দেশ। মানুষ দিশেহারা হয়ে গেছে। কিন্তু বিএনপি নামক দলটি মানুষের কাছে আসে নাই। এই দলটির জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। জনগণের প্রতি কোনো কর্তব্যপরায়ণতা নেই। তাই এই দলটি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে এখন উন্মাদের মতো প্রলাপ বকছে।

করোনার টিকার বিষয়ে বিএনপির অবস্থানের সমালোচনা করে সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী বলেন, বিশ্বে যখন ভ্যাকসিন উৎপাদন হলো, যখন অনেক বড় বড় দেশ, বিশ্ব মোড়লরা সেই ভ্যাকসিন পায় নাই। আামাদের নেত্রী, জনগণের নেত্রী শেখ হাসিনা; সেই ভ্যাকসিন বাংলাদেশে নিয়ে এসেছিলেন মানুষের জন্য। যখন ভ্যাকসিন এসেছে, তখন এই ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে। তারা ভ্যাকসিনের বিরুদ্ধে মানুষকে বিভ্রান্ত করেছে।

আওয়ামী লীগ দুর্দিনে জনগণের পাশে থাকে উল্লেখ করে নানক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে থাকে। আওয়ামী লীগের সহযোগী সংগঠন পাশে থাকে। তার প্রমাণ আমরা বহুবার দিয়েছি, আজন্মকাল দিয়েছি। ভবিষ্যতেও দেবো।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা মানুষের দল করি। মানুষের জন্য কাজ করি। মানুষের সেবা করি; এটিই আমাদের নেতা, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিখিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকেই লালন-পালন করে আমাদের পথ দেখিয়ে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাকালে জীবন ও জীবিকার উভয় চাকা তার সুদক্ষ পরিচালনার মধ্য দিয়ে দেশের অর্থনৈতিক ধারাবাহিকতা বজায় রাখার কথা উল্লেখ করেন নানক।

আওয়ামী লীগের এই নেতা জানান, সরকারের পাশাপাশি আওয়ামী লীগসহ সহযোগীও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশে করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মানবিক সহায়তা করে যাচ্ছে।

দেশে কিছু রাজনৈতিক দল শুধু গলাবাজি করে এমন মন্তব্য করে নানক বলেন, মানুষের প্রতি তারা কোন দায়িত্ব পালন করে না। মানুষের প্রতি কোন দায়বদ্ধতা নেই। শুধু সরকারের ভালোকাজের সমালোচনা করা ছাড়া তাদের আর কোন কাজ নেই।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারাসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন।