খুলনার কয়রা সদর ইউনিয়নে শেখ রাজিয়া নাসেরের মৃত্যুবার্ষিকী পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিণী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন ও খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দীন জুয়েল, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিসিবির পরিচালক শেখ সোহেল উদ্দীন, নৌ পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি শেখ জালাল উদ্দীন রুবেল ও শেখ বেলাল উদ্দীন বাবুর রত্নগর্ভা মাতা এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের দাদিমা শেখ রাজিয়া নাসেরের ২য় মৃত্যুবার্ষিকী পালন করেছে স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর সার্বিক সহযোগীতায় ৫নং কয়রা সদর ইউনিয়ন পরিষদ।

শেখ রাজিয়া নাসেরের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে কয়রা সদর ইউনিয়নের আয়োজনে পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল, স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। প্যানেল চেয়ারম্যান (২) মাসুম বিল্লাহর সভাপতিত্বে বুধবার (১৬ নভেম্বর) সকাল ১০টায় কয়রা সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রত্নগর্ভা মাতা শেখ রাজিয়া নাসেরের জীবনী তুলে ধরে কয়রা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম বাহারুল ইসলাম বলেন, শেখ রাজিয়া নাসের ছিলেন প্রধানমন্ত্রীর অভিভাবক। তিনি শেখ হাসিনা ও তার সন্তানদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিকনির্দেশনা বুঝিয়ে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা যোগাতেন।

তিনি আরো বলেন, মহীয়সী নারী শেখ রাজিয়া নাসের অত্যন্ত প্রগতিশীল, উদারতা ও সংস্কৃতিমনা ছিলেন। তার মৃত্যুতে দক্ষিণবঙ্গের অভিভাবক শেখ হেলাল উদ্দিন ভাই ও তার পরিবার-পরিজনরা যেমন মা হারিয়েছেন, তেমনি আওয়ামী লীগ হারিয়েছে অভিভাবক।

এ সময় ইউনিয়নের সকল ইউপি সদস্য, হাফেজগণ ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত উপস্থিত ছিলেন। স্মরণসভা শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা মইনুল ইসলাম।