গাইবান্ধায় জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ৬

সরকার পতনের একদফা দাবি আদায়ে শনিবার ঢাকার নয়া পল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে পুলিশি হামলার প্রতিবাদে দলের পক্ষ থেকে রবিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়।

হরতাল চলাকালে গাইবান্ধা জেলা বিএনপির নেতাকর্মীরা পিকেটিং করার সময় জেলা শহরের সার্কুলার রোড থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৫ জনকে পুলিশ গ্রেফতার করে। সকাল সাড়ে ১১টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ মাহামুদুন্নবী টিটুল, সহ-দপ্তর  সম্পাদক শফিকুর রহমান খোকা, জেলা যুবদল সভাপতি রাগিব হাসান চৌধুরী, পৌর বিএনপির ৬নং ওয়ার্ডের যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার ও ২নং ওয়ার্ডের সদস্য সচিব হিল্লোল মিয়া।

 

এর আগে শনিবার রাতে সাদুল্যাপুর উপজেলা বিএনপির আহবায়ক শামসুল আলমকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। গাইবান্ধায় হরতাল চলাকালে দোকানপাট, বীমা বন্ধ ছিল। তবে অফিস-আদালত খোলা ছিল। হরতাল চলাকালে আন্তঃজেলা ও দুরপাল্লার কোন বাস চলাচল করেনি। জেলা শহরে অন্যদিনের চেয়ে অটোরিক্সা ও অটোবাইক অনেকটা কম চলাচল করেছে। তবে দুপুর পর্যন্ত শহরে লোকজনের উপস্থিতি অনেকটা কম দেখা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা।