গাইবান্ধায় নুরু-মুক্তি প্রতারকদের শাস্তি ও টাকা উদ্ধারে ব্যবস্থা গ্রহনের দাবীতে বিক্ষোভ সমাবেশ

সামাজিক নিরাপত্তা কর্মসূচির নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া “নুরু-মুক্তি” প্রতারকদের দৃষ্টান্তমুলক শাস্তি ও টাকা উদ্ধারে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবীতে বুধবার ভুক্তভোগী অসহায় দরিদ্র পরিবারসমুহ ও গাইবান্ধা নারীমুক্তি কেন্দ্র জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল জেলা শহরের ১নং রেলগেটে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ভুক্তভোগী পরিবারের সদস্য রহিমা খাতুনের সভাপতিত্বে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের জেলা সভাপতি সুভাসিনী দেবী, সাধারণ স¤পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, রাহেলা সিদ্দিকাও ভুক্তভোগীদের পক্ষে শিল্পী বেগম, শাহীন মিয়া, আমিনা বেগম, ফিরোজা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, সদর উপজেলা পরিষদের পিয়ন নুরল ইসলাম নুরু ও তার সহযোগী মুক্তি বেগম বয়স্ক, বিধবা, চিকিৎসা,পুষ্টি, কর্মসৃজন প্রকল্পসহ নানা বিষয়ে ভাতা দেয়ার কথা বলে গরীব অসহায় দরিদ্র মানুষের কাছ থেকে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এসব গরীব মানুষরা মহাজনি ঋণ, এনজিও থেকে ঋন নিয়ে টাকা দিয়েছে।ফলে এসব ঋন শোধ করতে না পেরে তারা সামাজিকভাবে হেনস্থা, অপমান, আর্থিক, মানষিক ও শারীরিকভাবে বিপর্যস্তের শিকার হচ্ছে। অথচ সমাজ সেবা অফিসের নামে ভুয়া পাশবই, প্রতিবন্ধী কার্ড তৈরি করে বিতরণ করে প্রশাসনের নাকের ডগায়। ফলে সবর্ত্রই চলছে লুটপাটের রাজত্ব।

এসবের বিরুদ্ধে আন্দোলনের পাশাপাশি গত বছর মামলা করা হলে আসামি মুক্তি বেগম জেল হাজতে রয়েছে এবং ১নং আসামিকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি। বক্তারা আরও বলেন, অবিলম্বে নুরুকে গ্রেফতার করে দৃষ্টামুলক শাস্তি ও টাকা উদ্ধারে প্রশাসনের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।