গাইবান্ধায় বিশ্ব রক্তদাতা দিবস পালন

বিশ্ব রক্তদাতা দিবস পালন উপলক্ষে সন্ধানী ডোনার ক্লাব গাইবান্ধা জেলা শাখার আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

বুধবার (১৪ জুন) কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান। জেনারেল হাসপাতাল চত্বরে সেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন সন্ধানী ডোনার ক্লাবের সভাপতি ও সিভিল সার্জন ডা: আব্দুল্লাহিল মাফি। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘যদি করি নিয়মিত রক্তদান, রক্তের অভাবে ঝরবে না একটিও প্রাণ’।

সিভিল সার্জন সম্মেলন কক্ষে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা: মাহবুব হোসেন, সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ডা. মো. নাজমুস সাকিব, মেডিকেল অফিসার ডা: সোহেল মাহমুদ, মেডিকেল অফিসার কেএম ডা. আফরোজা জাহান ও সংগঠনের সহ-সভাপতি এ.এস.এম.নাহিদ হাসান চৌধুরী রিয়াদ প্রমুখ। এছাড়াও রক্তদান কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা মো. তৌহিদুল ইসলাম বিমান, কুইন আকতার, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নিশাদ ও অর্থ সম্পাদক ইমাম হাসান সাংগঠনিক সম্পাদক রাকিব। উক্ত কর্মসূচীতে মোট ১৫ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়।

এছাড়া গাইবান্ধা সরকারি কলেজেও রক্তদান কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচির উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সন্ধানী ডোনার ক্লাবের সহ-সভাপতি কেএম রফিকুল হাসান কাফি প্রমুখ।