গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিচার কার্যক্রম দ্রুত সম্পন্ন করার দাবীতে বিক্ষোভ মিছিলঃ মহাসড়কে অবস্থান

সাঁওতাল হত্যামামলার বিচার কার্যক্রম দ্রুত করার দাবীতে সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভ’মি উদ্ধার সংগ্রাম কমিটি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ১৮ মে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল বের করে। গোবিন্দগঞ্জ চৌকি আদালতে সাঁওতালদের পক্ষে দায়ের করা ৫৬০/১৬ নং মামলার দিন ধার্য্য ছিল। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নাজমুল হাসান অধিকতর শুনানীর জন্য পুনঃরায় এই মামলার দিন নির্দ্ধারণ করেন।

এদিকে এই মামলার বিচার কার্য্যক্রম দ্রুত সম্পন্ন করার দাবীতে গোবিন্দগঞ্জে বিক্ষোভ করেছে সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভুমি উদ্ধার সংগ্রাম কমিটি। বিক্ষোভকারীরা শহরে বিভিন্ন সড়কে বিক্ষোভ প্রদর্শন করে থানা মোড়ে এসে অবস্থান নেয়। এসময় ঢাকা-রংপুর মহাসড়কে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফ হোসেন ও থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীন ঘটনাস্থলে পৌঁছে সংগঠনের সভাপতি ফিলিমন বাস্কে সহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে আলোচনা করলে বিক্ষোভকারীরা অবস্থান তুলে নিয়ে স্থান ত্যাগ করে।

এদিকে বিক্ষোভ চলাকালে সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কে বলেন মামলাটি দীর্ঘদিন যাবত বিচারাধীন রয়েছে। মামলাটির বিচার কার্যক্রম দ্রুত সম্পন্ন করার দাবী জানান।